প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ১৮:৩৫ (রবিবার)
সিলেটে ‘খান বাহাদুর’ বাতিল, তালিকায় চট্টগ্রাম-বালাগঞ্জের ভোটার!

ছবি : শহীদুল ইসলাম সবুজ

সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মনোনয়ন জমা দেওয়া ১১ জনের মধ্যে পাঁচ স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন- সামছুন নুর তালুকদার (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র), মাওলানা জাহিদ উদ্দিন (স্বতন্ত্র), মো. শাহজাহান মিয়া (স্বতন্ত্র) এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা (স্বতন্ত্র)।

এর মধ্যে মোহাম্মদ আব্দুল মান্নান খানের নির্বাচন অফিসে জমা দেওয়া ভোটার তালিকার তথ্য যাচাই করে দেখা গেছে- একজন বালাগঞ্জের ভোটার। আরও একজন চট্টগ্রামের ভোটার। এছাড়া একজন ভোটারের স্বাক্ষর নেই তালিকায়। এসব কারণে আব্দুল মান্নান খানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মনোনয়ন কেনার আগে থেকেই সিলেটে আলোচনায় ছিলেন আব্দুল মান্নান খান। তাঁর সমর্থনে কয়েক মাস আগে মহানগরের বিভিন্ন স্থানে ফেস্টুন লাগানো হয়। এসব ফেস্টুনে তার নাম লেখা হয়- খান বাহাদুর ড. মোহাম্মদ আব্দুল মান্নান। এই ভারিক্কি নামের জন্যই তিনি কিছুটা আলোচনায় আসেন। এছাড়া ফেস্টুনগুলোতে নামসহ বিভিন্ন ইংরেজি কথা বাংলা বানানে লেখায়ও তাকে নিয়ে হয় আলোচনা। তবে ভোটার আইডিতে তার নাম ‘মোহাম্মদ আবদুল মান্নান’ লেখা রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে তিনি সিলেটভিউ-কে বলেন- তালিকায় কীভাবে চট্টগ্রাম ও বালাগঞ্জের ভোটারের নাম আসলো জানি না। যাকে দিয়ে করিয়েছি সে হয়তো ভুল করেছে। 

আপিল করবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- বিষয়টি নিয়ে চিন্তা করছি। দেখি কী করা যায়। 

নামের বিষয়ে তিনি বলেন- আমার পাসপোর্টের নাম হচ্ছে ‘খান বাহাদুর ড. মোহাম্মদ আব্দুল মান্নান’। কিন্তু দেশে ভোটার আইডি তৈরি করতে গিয়ে সংশ্লিষ্টরা ভুল করে শুধু ‘মোহাম্মদ আবদুল মান্নান’ লিখে দিয়ে দিয়েছি। বিষয়টি আমি খুবই বিভ্রতবোধ করছি। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম