প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ১৯:২৫ (রবিবার)
সিসিক নির্বাচন : কাউন্সিলর পদে যতজন বাতিল হলেন

(প্রতীকী ছবি)

সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে জমা দেওয়া প্রার্থীদের মনোনয়ন বাছাইয়ের দিন ছিলো বৃহস্পতিবার। বাছাই শেষে কাউন্সিলর প্রার্থী ৩৭৬ জনের মধ্যে ১১ জনকে বাতিল ঘোষাণ করেছেন আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা। 

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন সিলেটভিউ-কে জানান, সাধারণ ওয়ার্ডে (পুরুষ কাউন্সিলর) পদে ২৮৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নর বাতিল হয়েছে। আর সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৯ জনের মধ্যে মনোনয়ন বাতিল হয়েছে ৫ জনের। 

এর আগে বৃহস্পতিবার দুপুরে সিসিকের মেয়র পদে জমা দেওয়া ১১ জনের মধ্যে পাঁচ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। বাতিল হওয়া ৫ জনই স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন- সামছুন নুর তালুকদার (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র), মাওলানা জাহিদ উদ্দিন (স্বতন্ত্র), মো. শাহজাহান মিয়া (স্বতন্ত্র) এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা (স্বতন্ত্র)।

আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাপা'র নজরুল ইসলাম বাবুল, ইসলামি আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, জাকের পার্টির মো. জহিরুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু ও মো. ছালাহ উদ্দিন রিমনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। 

যেসব প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আগামী তিনদিনের মধ্যে আপিল করতে পারবেন।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম