প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ২০:০০ (সোমবার)
বিশ্বনাথে সাবেক অধ্যক্ষ সিরাজুলের বিরুদ্ধে নানা অপপ্রচারের অভিযোগ

সিলেটের বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হকের বিরুদ্ধে নানান ষড়যন্ত্র, মিথ্যা অপবাদ ও অপপ্রচারের প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ মে) সকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথ প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত পাল্টা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যক্ষের ভাতিজা ও পৌর এলাকার গোয়ালগাঁও গ্রামের বাসিন্দা মনিরুজামান মনির।

 

লিখিত বক্তব্যে মনির বলেন, গত ২০মে সংবাদ সম্মেলন করে পৌর এলাকার চৌধুরীগাঁও গ্রামের মৃত মরম আলীর পুত্র ধর্ষণ মামলার অভিযুক্ত আবুল কাহার ও তার ছোট ভাই জাহিদ আমার (মনির) চাচা বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক ও আমাকে (মনির) জড়িয়ে মিথ্যা অপবাদ, অসত্য তথ্য পরিবেশন করে সংবাদ সম্মেলনের করে। যাহা অত্যান্ত নিন্দনীয়, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। সমাজে হেয় প্রতিপন্ন করতে তারা মিথ্যার আশ্রয় নিয়ে সংবাদ সম্মেলন করেছে।

 

লিখিত বক্তব্যে মনির আরো বলেন, ২০১৯ সালে ‘বিশ্বনাথে পঞ্চম শ্রেণীতে পড়–য়া শিক্ষার্থীকে ধর্ষণ শিরোনামে’ আবুল কাহারের বিরুদ্ধে বিভিন্ন জাতীয় ও স্থানীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। বর্তমানে ধর্ষণ মামলা আদালতে বিচারাধীন রয়েছেন। ধর্ষন মামলায় আবুল কাহার ৭ মাস কারাবরণও করেছেন। এসবের মধ্য দিয়েও সিরাজুল হককে জড়িয়ে বলা হয়েছে আমাদের পরামর্শে আম্বিয়া বেগম মিথ্যার আশ্রয় নিয়ে একাধিক মামলা দিয়ে ও বার বার নারাজি দিয়ে আবুল কাহার ও তার পরিবারকে অন্যায়ভাবে হয়রানি করা হচ্ছে বলে দাবি তাদের। অথচ তা সম্পন্ন মিথ্যা, বানোয়াট, অপপ্রচার ও উদ্দেশ্য প্রনোদিত। তারা আমাদের মান সম্মান নষ্ঠ করতে এসব বলেছে। আমি, আমার চাচা ও আমাদের পরিবার কোন ধরনের তা বিশ্বনাথবাসী জানেন। আমার চাচা একজন সম্মানী মানুষ, উনার বিরুদ্ধে এসব কথা বলার পূর্বে অন্তত চিন্তা-ভাবনা করার দরকার ছিল। 

 

সংবাদ সম্মেলনে মনির লিভিক বশক্তব্যে বলেন, আমার চাচা সিরাজুল হক একজন মানুষ গড়ার কারিগর, সফল ব্যবসায়ী ও সমাজসেবক। তাঁর ছাত্র-ছাত্রী আজ দেশ-বিদেশে সাংবাদিকতা, শিক্ষকতাসহ বিভিন্ন পেশায় সুনামের সাথে নিয়োজিত আছেন এবং ছেলে-মেয়েরা দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করে উচ্চ শিক্ষা গ্রহন করছে। আজ ওই পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে আবুল কাহার ও জাহিদ গংরা। আমাদের পরিবারকে খাটো করতে এসব ষড়যন্ত্র করছে তারা। ্আবুল কাহার ও জাহিদ গংদের এসব মিথ্যা অপপ্রচার, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত কর্মকান্ডের বিচার আমি আমার পরিবারের পক্ষ থেকে প্রশাসন ও বিশ্বনাথবাসীর কাছে দিলাম। 

 

বিশ্বনাথ প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মনিরুজ্জামান মনিরের সাথে উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী মছদ্দর আলী, যুক্তরাজ্য প্রবাসী মোজাম্মিল আলী, এলাকার মুরব্বী ক্বারী মাওলানা আব্দুল মতিন, ইফতেখার হোসেন, সংগঠক এমদাদুল হক, শরিফ আহমদ প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয় /নাজাত