প্রকাশিত: ২৬ মে, ২০২৩ ১২:৪২ (সোমবার)
পাহাড়ি ছড়ার মুখে বসতভিটা স্থাপন, আটক ১

সুনামগঞ্জের তাহিরপুরে পাহাড়ি ছড়ার মুখে প্রশাসনের ভেঙে দেয়া বসতভিটায় পুনরায় বসতভিটা স্থাপনের অভিযোগে চানপুর গ্রামের এরশাদ মিয়াকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় চানপুর পাহাড়ি ছড়ার মুখ থেকে তাকে আটক করে পুলিশ।

বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, কার নির্দেশে ছড়ার মুখে পুনরায় বসতভিটা স্থাপন করছে সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য এরশাদ মিয়াকে তদন্ত কেন্দ্রে আনা হয়েছে।

গত ২০ মে শনিবার জেলা প্রশাসক একটি প্রোগ্রাম থেকে সুনামগঞ্জে ফেরার পথে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের চানপুর গ্রামবাসী জেলা প্রশাসককে পাহাড়ি ছড়ার মুখে বসতভিটা হয়েছে এমন অভিযোগ করেন। তাৎক্ষণিক জেলা প্রশাসক দিরারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী সঙ্গে থাকা পুলিশ সদস্যদের নির্দেশ দেন বসতভিটার মাটি অপসারন করার জন্য। সে মোতাবেক এলাকাবাসী ও পুলিশ সদস্যরা মিলে বসত ভিটার মাটি অপসারন করেন।

বৃহস্পতিবার সকাল থেকে চানপুর গ্রামের এরশাদ মিয়া ছড়ার মুখে বসতভিটাটি পুনরায় নির্মাণ কাজ করছে এমন সংবাদ পাওয়ার পর বাদাঘাট তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রেখে এরশাদ মিয়াকে আটক করে নিয়ে আসে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা বলেন, আটকের বিষয়টি শুনেছি। জনস্বার্থ বিরোধী কেউ কোন কাজ করে থাকলে বিধি অনুযায়ী তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি