প্রকাশিত: ২৯ মে, ২০২৩ ২১:৩২ (মঙ্গলবার)
আরিফ, কয়েস লোদীর পথে হাঁটলেন ছাত্রদল নেতা সোহেল

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জেলা ছাত্রদল নেতা এনামুল কবীর চৌধুরী সোহেল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
 

সোমবার (২৯ মে) বিকেলে নগরীর খাদিমপাড়া এলাকার একটি কমিউনিটি সেন্টারের হলরুমে নাগরিক সমাজের সাথে আয়োজিত এক পরামর্শ সভায় তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জন করার ঘোষণা দেন।
 

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপি নেতা ইসতিয়াক সিদ্দিকী, স্বেচ্ছাসেবকদল নেতা ওয়াহিদুজ্জামান সোহেল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, মহানগর ছাত্রদল সভাপতি সুদ্বীপ জ্যোতি এষ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানসহ বিভিন্নস্তরের নেতাকর্মী।
 

অনুষ্ঠান শেষে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সুস্থতা ও দেশজাতির মঙ্গলের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিএনপি নেতা ইমদাদ হোসেন চৌধুরী।

পাশাপাশি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং সকল কারাবন্দীদের মুক্তির দাবি জানানো হয় সভায়।
 

এদিকে পরামর্শ সভার বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, ‘ইভিএম মেশিন একটি পাতানো ফাঁদ। এই মেশিনে জনগণের রায়ের কোনো মূল্যায়ন হবে না। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন। ছাত্রদলের সোনালী অর্জন এনামুল কবীর চৌধুরী সোহেল পাতানো নির্বাচন থেকে সরে গিয়ে বিএনপি পরিবারকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি বেগম জিয়া ও তারেক রহমানকে সম্মান জানিয়েছেন। আগামীদিনে তিনি এই বিশাল ত্যাগের মূল্যায়ন পাবেন অবশ্যই।’
 

এর আগে গত ২৭ মে রাতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে খাদিমপাড়ার ৬ নং গলিতে অবস্থিত এনামুল কবীর চৌধুরী সোহেলের বাসভবনে যান। তিনি তখন সোহেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছিলেন। ওইদিনই মূলত সোহেল দলের স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৬৫৯