প্রকাশিত: ৩১ মে, ২০২৩ ১৯:১৬ (শুক্রবার)
মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার ক্রুর সাথে যা করলেন যাত্রী ! 

ভারতীয় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এক পুরুষ যাত্রীর বিরুদ্ধে এক ক্রুকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। গেল কয়েক মাস ধরেই ফ্লাইটে যাত্রীদের একাংশের এমন আচরণের একাধিক ঘটনা ভারতে ঘটেছে।
 

এয়ার ইন্ডিয়া জানিয়েছে, সোমবার এআই৮৮২ ফ্লাইটে গোয়া থেকে দিল্লি যাওয়ার সময় এ ঘটনা ঘটে। দিল্লি বিমানবন্দরে অবতরণের পরেই ওই যাত্রীকে নিরাপত্তাকর্মীদের কাছে হস্তান্তর করা হয়েছে।


মঙ্গলবার এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র বলেন, ক্রুদেরকে অকথ্য ভাষায় গালাগালি করেন ওই যাত্রী। পরে তাদের একজনকে শারীরিকভাবে লাঞ্ছিত করারও চেষ্টা করেন। দিল্লি বিমানবন্দরে অবতরণের সময়ও ওই যাত্রী অপ্রীতিকর, আক্রমণাত্মক আচরণ চালিয়ে যান। তাকে নিরাপত্তাকর্মীদের কাছে হস্তান্তর করা হয়। এ বিষয়ে নিয়ন্ত্রক সংস্থার কাছে রিপোর্ট করেছি।
 

ঘটনার বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

তিনি বলেন, আমাদের কাছে ক্রু ও যাত্রীদের নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওই যাত্রীর এই অবাধ্য আচরণের তীব্র নিন্দা জানাই। আমরা ক্রু সদস্যদের সব ধরনের সহায়তা প্রদান করব।


এর আগে ১০ এপ্রিল এয়ার ইন্ডিয়া দিল্লি-লন্ডন ফ্লাইটে থাকা দুই নারী বিমান সেবিকাকে শারীরিক নির্যাতন করার অভিযোগে এক ব্যক্তিকে দুই বছরের জন্য ফ্লাইটে নিষেধাজ্ঞা আরোপ করেছিল।
 

ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের নিয়মের অধীনে, খারাপ আচরণ করলে কোনো বিমানযাত্রীকে ছোট থেকে দীর্ঘ মেয়াদে ফ্লাইটে নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে।
 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি