প্রকাশিত: ১৪ এপ্রিল, ২০২৪ ১৬:০০ (সোমবার)
পর্যটকদের অন্যতম আকর্ষণ সিলেটের চা বাগানগুলো

ফাইল ছবি

চায়ের রাজ্য সিলেট। মহানগরের মধ্যে লাক্কাতুড়া, মালনিছড়া, তারাপুর ও দলদলি চা বাগান অবস্থিত। স্থানীয় ও দেশি-বিদেশি পর্যটকরা সিলেটে বেড়াতে আসবেন চা বাগান ঘুরে যাবেন না, তা হতেই পারে না।
 

তাই এবারের ঈদেও ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজন নিয়ে পর্যটকরা বিভিন্ন চা বাগানে  ছুটে যাচ্ছেন ভ্রমণপ্রেমীরা। দু-চোখ ভরে দেখছেন দুটি পাতা একটি কুড়ির অপূর্ব দৃশ্য। ঈদের আমেজ আর আজ পহেলা বৈশাখ হওয়া সিলেটের চা বাগানগুলোতে উপচেপড়া ভিড়।

 

রবিবার (১৪ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে লাক্কাতুড়া ও মালনিছড়া, গিয়ে দেখা যায়- যেন চা পাতা যতটি- দর্শনার্থীও ততজন। কেউ কেউ প্রথমবারের দেখায় প্রেমে পড়েছেন চা বাগানের সৌন্দর্যে।

পরিবার নিয়ে ঘুরতে আসা রাজশাহির বাসিন্দা লাভলী বেগম বলেন, আমি প্রথমবার সিলেটের চা বাগানে এসেছি। এর আগে আমি ছবিতে, ভিডিওতে দেখেছি- কিন্তু বিশ্বাস করতে পারিনি বাস্তবে চা বাগান এত এত সুন্দর। এখানে থেকে যেত ইচ্ছে করছে।
 

পর্যটকদের সার্বিক নিরাপত্তার বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিনোদন কেন্দ্রের ভেতরে না থাকলেও কেন্দ্রগুলোর বাইরে আমাদের পুলিশের টহল সব সময় আছে। কারো কোনো সমস্যা হলে আমাদেরকে অবহিত করলে আমরা তড়িৎ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।




 

সিলেটভিউ২৪ডটকম / ডালিম /এসডি-১৬৩১