প্রকাশিত: ১৯ মে, ২০২৪ ১৯:১২ (শুক্রবার)
অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের প্র তি বা দ সভা অনুষ্ঠিত

সিলেটে সিটি কর্পোরেশনের অযৌক্তিক ও বৈষম্যমূলক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে সিলেট অবস্থিত দাবি-দাওয়া সংগঠনগুলোর সমন্বয়ে নব গঠিত সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 

শনিবার (১৯ মে) সন্ধ্যায় ৭টায় নগরীর জল্লাপাড়স্থ ১০ শাপলা সিলেট কল্যাণ সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সিসিকের অযৌক্তিক ও বৈষম্যমূলক হোল্ডিং ট্যাক্স বাতিলের লক্ষ্যে ইতিমধ্যে সিলেট মহানগরের নাগরিকবৃন্দরা প্রতিবাদ মূখর। বিভিন্ন সামাজিক সংগঠন ও পাড়া মহল্লায় এই নাগরিক বিরোধী প্রতিবাদ অব্যাহত আছে। প্রাণঘাতী বৈর্ষিক দূর্যোগ করোনা মহামারি ও ২০২২ এর স্মরণকালের ভয়াবহ বন্যা অর্থনৈতিক মন্দা ও দ্রব্যমূলের চরম উর্ধ্বগতিতে মানুষের অবস্থা চিড়ে চ্যাপ্টা। সাফকথা, এই হোল্ডিং ট্যাক্স সিলেট নগরবাসী মানে না। এই জনগুরুত্বপূর্ণ নাগরিক দাবী সিসিকের অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে সোমবার (২০ মে) ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। দল মত নির্বিশেষে এই মহতি কর্মসূচী সফল ও স্বার্থক করার জন্য সিলেট নগরবাসীর প্রতি আকুল আহবান জানানো হয়েছে।


সভায় অপর এক প্রস্তাবে দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সাধারণ সম্পাদক মকসুদ হোসেনকে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের প্রধান সমন্বয়কারী এবং ইসমত ইবনে ইসহাক সানজিদকে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
 

সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের আহবায়ক নেছারুল হক চৌধুরী (বুস্তান স্যার) এর সভাপতিত্বে ও দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এর পরিচালনায় মতবিনিময় সভা বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, দুনিয়া আখেরাত পার্টির চেয়ারম্যান ডা. মখলিছুর রহমান, সমন্বয় পরিষদের সিনিয়র নেতা ইকবাল হোসেন চৌধুরী, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিলেট জেলা সভাপতি ও সমন্বয় পরিষদের যুগ্ম আহবায়ক বদরুল ইসলাম চৌধুরী এডভোকেট, সিলেট কল্যাণ সংস্থার সভাপতি মো. এহছানুল হক তাহের, বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক ডা. অরুন কুমার দেব, সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতা  সরোজ ভট্টাচার্য্য, আব্দুল ওয়াহিদ, আব্দুল মুতাওয়াল্লী ফলিক, ইসমত ইবনে ইসহাক সানজিদ, কামরান আহমদ, মাহবুবুল আলম মিলন, রফিকুল ইসলাম শিতাব, দিপক কুমার বিলু, জিন্দাবাজার ব্যবসায়ী নেতা বাবর আহমদ, ১৬নং ওয়ার্ডের সাইফুল ইসলাম বদরুল, ১৯নং ওয়ার্ডের আমিন তাহমিদ, আল-আমিন আহমদ, সিলেট জেলা ইসলামী আন্দোলনের নেতা রফিকুল ইসলাম রনি, তৌফিক আহমদ চৌধুরী, যুবনেতা ইমাম হোসেন, ফুজায়েল আহমদ, কাওছারুল ইসলাম রাব্বি, শেখ মোহাম্মদ দিপু প্রমুখ।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩০৬১