প্রকাশিত: ২১ মে, ২০২৪ ১৫:৪৮ (বুধবার)
আর্জেন্টিনার স্কোয়াডে কেনো নেই দিবালা?

কোপা আমেরিকায় শিরোপা ধরে রাখার লক্ষ্যে লিওনেল মেসির নেতৃত্বে শক্তিশালী প্রাথমিক দলই ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। তবে ২৯ জনের স্কোয়াডে আনহেল ডি মারিয়া থাকলেও নেই বিশ্বকাপজয়ী পাওলো দিবালা।
 

আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের কোন ইনজুরি সমস্যা নেই। রোমার জার্সিতে সর্বশেষ ম্যাচেও খেলেছেন দিবালা, যদিও শেষদিকে তাকে মাঠ থেকে উঠিয়ে নেয় ক্লাবটির কোচ। ইতালিয়ান সিরি আঁ-তে সর্বশেষ ১০ ম্যাচের মাত্র ৩টিতে পুরো ৯০ মিনিট দিবালাকে খেলিয়েছেন রোমা কোচ। 
 

এর মধ্যে দুটি ম্যাচে ইনজুরির কারণে খেলতেই পারেননি। আর রোমার জার্সিতে শেষ ম্যাচে মাত্র ২৭ মিনিট দিবালাকে খেলানো হয়েছে। এতেই বোঝা যায়, আসলে চোট থেকে পুরোপুরি ফিট হতে পারেননি এই আর্জেন্টাইন।
 

আর ওই ম্যাচ শেষে রোমার কোচ জানিয়েছিলেন, পরিকল্পনার অংশ হিসেবেই আর্জেন্টাইন এই ফুটবলারকে উঠিয়ে নেন তিনি। এতেই বোঝা যায়, আসলে চোট থেকে পুরোপুরি ফিট হতে পারেননি এই আর্জেন্টাইন। এসব কিছু বিবেচনা করেই দিবালাকে দলে রাখেননি স্কালোনি।
 

তবে কি চূড়ান্ত স্কোয়াডে যুক্ত হবেন দিবালা, এই বিষয়ে স্পষ্ট করে কিছু না জানা গেলেও তেমনটাই আভাস মিলছে। আগামী ১২ জুন পর্যন্ত দলগুলোর জন্য স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ রেখেছে কোপা আমেরিকা কর্তৃপক্ষ। এর মধ্যে যদি দিবালা চোট থেকে ফিরে ভালো পারফর্ম করতে পারেন, তাহলে কোপা আমেরিকায় যোগ দিতে পারবেন তিনি।
 

আগামী ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এরপর ১৪ জুন ওয়াশিংটন ডিসিতে গুয়েতেমালার বিপক্ষে আলবেসেলিস্তাদের দ্বিতীয় ম্যাচ।  আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে আসর বসবে কোপা আমেরিকার। যেখানে কোপার শুরুর দিনেই ম্যাচ রয়েছে মেসি– ডি মারিয়াদের। গ্রুপ ‘এ’-তে বাকি তিন সঙ্গী কানাডা, চিলি ও পেরু।


কোপায় আর্জেন্টিনা কানাডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ২০ জুন, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়াম। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু।


 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি