প্রকাশিত: ২৫ মে, ২০২৪ ২০:৫৫ (শুক্রবার)
২৩ কোটি টাকা ঋণের দায়ে মার্লিন বিল্ডার্সের এমডি শামীম কা রা গা রে

পূবালী ব্যাংকের দায়েরকৃত মামলায় সাজাপ্রাপ্ত সিলেটের ব্যবসায়ী চৌধুরী শামীম হামিদকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

 

আজ শনিবার (২৫ মে) আদালতের মাধ্যমে এয়ারপোর্ট থানা পুলিশ তাকে জেল হাজতে প্রেরণ করে। এর আগে গত শুক্রবার দিবাগত রাত আড়াই টায় মার্লিন বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড এর এমডি চৌধুরী শামীম হামিদকে তার জালালাবাদ আবাসিক এলাকার বাসা থেকে গ্রেফতার করা হয়।


পূবালী ব্যাংক লিমিটেড দরগা গেইট শাখা সিলেট থেকে মার্লিন বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড এর নামে ২৩ কোটি টাকা ঋণ গ্রহণ করেন চৌধুরী শামীম হামিদ। এই অর্থ ব্যয় করে তিনি সিলেট শহরের সুবিদ বাজারে এবং নগরীর আখালিয়া সুরমা গেইটে ব্যাংকে বন্ধককৃত ভূমির উপর বেশ কয়েকটি আবাসিক ভবন নির্মাণ করেন। ব্যাংক কর্তৃপক্ষ তাকে কিস্তির টাকা পরিশোধের জন্য বারবার চাপ দিলেও তিনি তা পরিশোধে ব্যর্থ হন। পরে তার বিরুদ্ধে অর্থ ঋণ আদালতে ২টি এবং এন আই এ্যাক্ট-এ পৃথক ৬টি মামলা দায়ের করে ব্যাংক কর্তৃপক্ষ।

 

মামলার দীর্ঘ শুনানী শেষে সম্প্রতি ৩টি মামলায় রায় ঘোষনা করেন যুগ্ম মহানগর দায়রা জজ মোঃ দিদার হোসাইন। রায়ে চৌধুরী শামীম হামিদকে দিগুন জরিমানা সহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

 

এরই প্রেক্ষিতে এয়ারপোর্ট থানা পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করে। শনিবার আদালতের মাধ্যমে চৌধুরী শামীম হামিদকে জেলা হাজতে প্রেরণ করা হয়।

 

সিলেটভিউ২৪ডটকম / মাহি