প্রকাশিত: ০৯ জুন, ২০২৪ ১৯:২৩ (বুধবার)
বিশ্বকাপের মাঝে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ঘোষণা!

এই মুহূর্তে সকল ক্রিকেট প্রেমীদের চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে আজ হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ম্যাচটি মাঠে গড়াবে। এরই মাঝে চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য সূচি প্রকাশ্যে নিয়ে আসল আইসিসি। যেখানে ২০২৫ সালে মোট ২০ দিন ধরে হবে আইসিসির এই মেগা টুর্নামেন্ট। ক্রিকবাজের তথ্য অনুযায়ী এমনটাই জানা যায়।
 

আইসিসির ওয়ানডে ক্রমতালিকায় থাকা প্রথম ৮টি দল মিলে এই টুর্নামেন্টে খেলে। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে জিতেছিল পাকিস্তান। তারপর থেকে দীর্ঘদিন আইসিসির এই টুর্নামেন্ট আর হয়নি।
 

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পুরো সূচি এখনও প্রকাশ হয়নি। তবে আপাতত যা খবর, তাতে আগামী বছরের ১৭ ফেব্রুয়ারি শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এবং টুর্নামেন্ট শেষ হবে ৯ মার্চ। আইসিসি বোর্ড সদস্যদের সঙ্গে বৈঠক করেই টুর্নামেন্টের চূড়ান্ত সূচি প্রকাশ করবে।
 

আইসিসির পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে। এ বার টুর্নামেন্ট শুরু হওয়ার সম্ভাব্য দিনক্ষণও প্রকাশ্যে। এই পরিস্থিতে পাকিস্তানে কি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে ভারত। মেন ইন ব্লুর চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।
 

দুই দেশের রাজনৈতিক সম্পর্কের জেরে দীর্ঘদিন ধরে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। এর আগে শোনা গিয়েছিল, ভারতীয় টিম চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাক সফরে যাবে না। এর আগে শেষ এশিয়া কাপের সময়ও ঠিক একই সমস্যা দেখা দিয়েছিল। পাকিস্তান ছিল এশিয়া কাপের শেষ সংস্করণের আয়োজক।
 

কিন্তু ভারত পাকিস্তানে খেলতে যেতে রাজি হয়নি। হাইব্রিড মডেলে শ্রীলঙ্কায় সবকটি ম্যাচ খেলেছিল ভারত। এ বার চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ও তেমন কিছু হয় কিনা, সকলের নজর সেদিকেই।




 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫১৯৯