প্রকাশিত: ১১ জুন, ২০২৪ ১৬:২৬ (রবিবার)
জগন্নাথপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর

সুনামগঞ্জের জগন্নাথপুরে ৪র্থ ধাপে গরীব পরিবারের মধ্যে ২০টি ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে ও জগন্নাথপুর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
 

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২৩-২৪ অর্থবছরে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন ‘ভূমিহীন গৃহহীন’ (ক-শ্রেণি)   ১৮, ৫৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর  কার্যক্রমের উদ্বোধন করা হয়।
 

প্রধান অতিথি হিসাবে গনভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

অনুষ্ঠানে দেশের আরো ৭০টি উপজেলাকে ভূমিহীন- গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়। এরমধ্যে সুনামগঞ্জ জেলার ৫টি উপজেলা। উল্লেখিত উপজেলাসমূহ সুনামগঞ্জ, দিরাই, ছাতক, জগন্নাথপুর, জামালগঞ্জ।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে  জগন্নাথপুর উপজেলার ২০ উপকারভোগী পরিবারের মধ্যে  চাবি হস্তান্তর ও ভূমিহীন- গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।
 

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম ভূমিহীন- গৃহহীন ২০ টি পরিবারের মধ্যে আশ্রয়ণ প্রকল্পের ২০ টি চাবি হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার ভূমি রিয়াদ বিন ইব্রাহিম ভূঞা, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন, উপজেলা বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী পাভেল রহমান, জগন্নাথপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি তাজ উদ্দিন আহমদ,জগন্নাথপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ সানোয়ার হাসান সুনু,  কোষাধ্যক্ষ মোঃ আব্দুল হাই, সাংবাদিক আমিনূল হক শিপন, পাটলী ইউপি চেয়ারম্যান মোঃ আঙুর মিয়া সহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা- কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সরকারি আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী।
 

প্রসঙ্গত, এর আগে তিন ধাপে এ উপজেলায় গরীব পরিবারের মধ্যে  ৫'শ ৩৭টি ঘরের চাবি হস্তান্তর করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/সুনু/এসডি-৫২৩১