সমাজের দরিদ্র ও সুবিধাবঞ্চিত নারীদের ড্রাইভিং স্কুলের মাধ্যমে তিন মাসের আবাসিক গাড়ি চালনার মৌলিক প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নিয়েছে উন্নয়নমূলক সংস্থা ‘ব্রাক’।

সম্প্রতি প্রকাশ করা এক বিজ্ঞপ্তিতে ব্রাক জানিয়েছে, প্রশিক্ষণ শেষে সন্তোষজনক পুলিশ প্রতিবেদন সাপেক্ষে বিআরটিএ থেকে পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রদানের ব্যবস্থাও করা হবে।


বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্যতা হিসেবে বলা হয়েছে- ন্যূনতম অষ্টম শ্রেণী পাস, উচ্চতা কমপক্ষে পাঁচ ফুট, গাড়ি চালাতে শারীরিকভাবে যোগ্য ও রঙ চিনতে সক্ষম, বয়স ন্যূনতম ২১ বছর ও সর্বোচ্চ ৩৩ বছর, এনআইডি কার্ড থাকতে হবে, ঢাকাতে তিন মাসের প্রশিক্ষণ হবে এবং প্রশিক্ষণ শেষে চাকরি করার মানসিকতা থাকতে হবে এবং বিধবা ও তালাকপ্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে।

কোনো নারী পেশাদার গাড়ি চালক হতে ইচ্ছুক হলে উপরোক্ত শর্ত পালন সাপেক্ষে আগামী ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে বরাবর, ইনচার্জ, ব্র্যাক ড্রাইভিং স্কুল, আশকোনা, দক্ষিণ খান (আশকোনা হজ্জ্ব ক্যাম্পের বিপরীতে), ঢাকা- ১২৩০ এই ঠিকানায় সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, উচ্চতা, পরিবার ও আত্মীয়ের মধ্যে গাড়িচালক আছেন কিনা, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, প্রশিক্ষণের পরে চাকরি করতে দেয়া হবে মর্মে অভিভাবকের সম্মতিপত্রসহ পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত সংযুক্ত করে আবেদন পাঠানোর জন্য ব্রাকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে ব্রাক জানিয়েছে, [email protected] এই ঠিকানায় ইমেইলের মাধ্যমেও আবেদন করা যাবে। বিস্তারিত জানতে কল করুন: ০১৭৩০৩৪৮৫৩১, ০১৭৩০৩৭৪৪৯৯।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-২১


সূত্র : বিবার্তা