জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সিলেট সফরের বিভিন্ন তথ্য নিয়ে একটি গ্রন্থ প্রকাশের উদ্যোগ নিয়েছে বিভাগীয় কমিশনার কার্যালয়। চলতি মাসেই এ সংক্রান্ত তথ্য ও ছবি সংগ্রহের কাজ শেষ করতে চায় তারা।

এজন্য বঙ্গবন্ধুর সফর সংক্রান্ত তথ্য ও আলোকচিত্র আহবান করেছে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়।


জানা গেছে, প্রকাশিতব্য এই গ্রন্থে সিলেট সফরকালে বঙ্গবন্ধুর ভাষণ, বক্তৃতা ও বিবৃতি, সিলেট অঞ্চলের বাসিন্দাদের প্রতি বঙ্গবন্ধুর লেখা চিঠি, বঙ্গবন্ধুর সিলেট সফর ও অবস্থানকেন্দ্রিক পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদ, বঙ্গবন্ধুর সিলেট সফরের বিবরণ, যাত্রাপথ, যাত্রাবিরতি ও সফরকেন্দ্রিক আলোকচিত্র, বঙ্গবন্ধুর সিলেট সফরকালীন স্মৃতিবিজড়িত স্থানের বিবরণ ও আলোকচিত্র, ‘স্মৃতিতে শেখ মুজিব’ শিরোনামে সিলেট সফরকালে বঙ্গবন্ধুর প্রত্যক্ষ সাহচর্যে এসেছেন- সিলেট বিভাগের এমন ব্যক্তিবর্গের স্মৃতিচারণ ও আলোকচিত্র এবং বঙ্গবন্ধুর সিলেট সফর সংশ্লিষ্ট অন্যান্য বিষয়াদি থাকবে।

এই গ্রন্থের জন্য আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে তথ্য ও আলোকচিত্র পাঠাতে বলেছে বিভাগীয় কমিশনার কার্যালয়। বঙ্গবন্ধুর সিলেট সফর সংক্রান্ত তথ্য ও আলোকচিত্র কারো কাছে থাকলে তা সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রদান করা যাবে। এছাড়া [email protected] ই-মেইল ঠিকানায়ও পাঠানো যাবে তথ্য ও ছবি।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে