সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ্ব কুনু মিয়া বলেছেন, গণতন্ত্র রক্ষা করতে হলে এদেশে আবারো জাতীয় পার্টিকে ক্ষমতায় বসাতে হবে। কারণ পল্লীবন্ধু হোসেইন মোহাম্মদ এরশাদ এদেশে গণতন্ত্র প্রতিষ্টা করে মানুষের মৌলিক অধিকার রক্ষা করেছিলেন। কিন্তু বর্তমান সময়ে স্বৈরতন্ত্রে মানুষের মৌলিক অধিকারগুলো বন্দী রয়েছে। তাই জাতীয় পার্টির নেতাকর্মীদের পল্লীবন্ধুর আদর্শকে লালন করে কাজ করে যেতে হবে।

সোমবার বিকেলে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে ৬ ডিসেম্বর সংবিধান সংরক্ষণ দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কুনু মিয়া আরো বলেন, সংবিধানকে সম্মান করে হোসেইন মুহাম্মদ এরশাদ সেই সময়ে পদত্যাগ করেছিলেন। দেশের স্বার্থে এখন আর কেউ পদত্যাগ তো দূরের কথা মানুষকে নিয়ে ও ভাবেনা। এরশাদের শাসন আমলকে অনুসরণ করে অন্যরা দেশ চালাচ্ছেন। এরশাদ উপজেলা পরিষদ গঠন করেছিলেন বলেই দেশের মানুষ এখন গ্রাম পর্যায়ে প্রান্তিক সেবা পাচ্ছে।

সিলেটের উন্নয়নে পল্লীবন্ধু যুগান্তকারী অবদান রেখেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়, শাহজালাল সেতু, কৃষি বিশ্ববিদ্যালয়, ইন্জিনিয়ারিং কলেজসহ সিলেটের অসংখ্য প্রতিষ্টন এরশাদের হাতে গঠন হয়েছে। তাই পল্লীবন্ধুর স্বপ্নের দেশকে ও গণতন্ত্রকে রক্ষা করতে জাতীয় পার্টির বিকল্প নেই।

সিলেট মহানগর জাতীয় পার্টির যুগ্ন আহ্বায়ক আহমদ আলীর পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাব্বির আহমদ।

বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য মুজিবুর রহমান মুজিব, সিলেট জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. হুমায়ুন কবির চৌধুরী, সিলেট জেলা জাতীয় যুব সংহতির আহ্বায়ক মরতুজা আহমদ চৌধুরী, সদস্য সচিব শাহান উদ্দিন নাজু, সাবেক সহসভাপতি সেলিম আহমদ, সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক দফতর সম্পাদক মামুনুর রশীদ মামুন, সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আতিকুর রহমান আতিক, জেলা জাপা সদস্য এস এ মালেক, জকিগঞ্জ উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান, গোয়াইনঘাট উপজেলা জাপার আহ্বায়ক জামাল আহমদ প্রমুখ।

আলোচনা সভায় সিলেট জেলা ও মহানগরের অন্তর্গত প্রতিটি উপজেলা, পৌর ও ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৩