লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটসের স্পিকার মোহাম্মদ আহবাব হোসেনকে নিয়ে আড্ডা ও সম্মাননা দিয়েছেন তাঁর সহপাঠী ও বন্ধুমহল। 


সিলেট নগরের খাদিমপাড়া এলাকায় একটি বাংলোয় আয়োজিত সংর্বধনা অনুষ্ঠানে স্পিকারকে নিয়ে স্মৃতিচারণা করেন ৭০ ও ৮০ দশকের তাঁর বন্ধু ও সহপাঠীরা।



বুধবার রাতে আয়োজিত ব্যতিক্রমি এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন মোহাম্মদ আহবাব হোসেনের বন্ধু ও সহপাঠী ব্যবসায়ি একেএম আশরাফ উদ্দিন কালাম।


লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটসের স্পিকার মোহাম্মদ আহবাব হোসেন বলেন, প্রবাসে থাকলেও জন্মভূমি, বন্ধু-সহপাঠীদের কথা এক মুহুর্তের জন্য ভুলিনি। আজকের এই আয়োজন আমাকে সব চাইতে বেশি আনন্দ দিয়েছে। অনেক দিন পর হলেও কিছুক্ষণের জন্য হলেও আমি সেই সত্তর ও আশির দশকে ফিরে গিয়েছিলাম। বন্ধুত্ব যে একটি শক্তিশালী সম্পর্ক তা আজ আবার প্রমাণিত হলো।


লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটসের স্পিকার মোহাম্মদ আহবাব হোসেনের বন্ধু সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য দেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, বাংলাদেশ যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সিলেট জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক নজরুল ইসলাম, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি খন্দকার শিপার আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, পাইওনিয়ার ইনসুরেন্স লি. এর সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট ব্র্যাঞ্চের ইনচার্জ আহমেদ তাজদিকুল মওলা বাপ্পি, সিলেট সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মুজিবুর রহমান শওকত, ৮০ দশকের ছাত্রলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, সিলেট চেম্বারের সাবেক পরিচালক  এজাজ আহমদ চৌধুরী, ব্যবসায়ী নওরোজ জাহান মারুফ, সিলেট আধুনিক চক্ষু হাসপাতালের চেয়ারম্যান সাব্বির আহমেদ, ব্যবসায়ী ফজলুল হক খান, আব্দুল মতিন, আলী আহমদ সেলিম, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কানাই দত্ত, ডা. মহিউদ্দিন, আলতাফুল ইসলাম প্রমুখ।

স্পিকারের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন- গ্রেটার লন্ডন অ্যাসেম্বলির মেম্বার উম্মেশ দেশাই, সিটি অব লন্ডনের কাউন্সিলম্যান ও সংগ্রাম সিনেমার পরিচালক মো. মনসুর আলী, যুক্তরাজ্য ক্যারেম চ্যাম্পিয়ন মো. আলী রিংকু, লন্ডন চা বিনিময়কারী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ অলিউর রহমান, যুক্তরাজ্যের কনজার্ভেটিভ পার্টির স্থায়ী সদস্য মোহাম্মদ আবদুল কাদির, যুক্তরাজ্যের ব্যবসায়ী মিসবাহ বিএস চৌধুরী, আশিক রহমান, আবদুল করিম নাজিম।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩১