মৌলভীবাজারের জুড়ী উপজেলা শহরের ভবানীগঞ্জ বাজারে কলেজ সড়কের বেহাল দশা ও এ এলাকায় বৃষ্টির পানি নিষ্কাশনের ভালো ব্যবস্থা না থাকায় বাজারের চারশতাধিক ব্যবসায়ী, হাজারো শিক্ষার্থী, পথচারী ও স্থানীয় বাসিন্দারা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। 


স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দা প্রাণ কৃষ্ণ, তাপস দাস, আরিফুল ইসলাম, সিরাজুল ইসলাম বনমালী, বাবুল হোসেন, ভাগ্য দে, রাজীব আহমদ প্রমুখ বলেন, দীর্ঘ দিন থেকে জুড়ী ভবানীগঞ্জ বাজারের কলেজ রোডের বেহাল দশা। বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন, পথচারী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা জীবনের ঝূঁকি নিয়ে চলাচল করেন। এখানে বৃষ্টির পানি নিষ্কাশনের ভালো কোন ব্যবস্থা নেই। ড্রেন থাকলেও তা বন্ধ হয়ে গেছে। অনেকে পানি যাবার পথ বিভিন্ন ভাবে ভরাট করে ফেলেছেন। যে কারণে সামান্য বৃষ্টিতেই এ সড়কে ঘন্টার পর ঘন্টা জলাবদ্ধতা লেগে থাকে। শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে দোকানের মালামাল নষ্ট হয়। হাঁটু সমান পানিতে কাপড় ভিজিয়ে লোকজন যাতায়াত করেন। সম্প্রতি স্থানীয় ইউনিয়ন পরিষদ কিছু ড্রেন পরিস্কার করলেও জনভোগান্তি কমেনি।



সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়- প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে জুড়ী মুক্তিযোদ্ধা এম এ মুমিত আসুক চত্তর থেকে আব্দুল আজিজ মেডিকেল সেন্টার পর্যন্ত সড়কের কাজের টেন্ডার সম্পন্ন হয়েছে। সড়কের এ অংশের রেল সেতুর নিকট থেকে আব্দুল আজিজ মেডিকেল সেন্টার পর্যন্ত আরসিসি’র মাধ্যমে উঁচু ও প্রশস্থ করা হবে। সড়কটি ১৪ মিটার (প্রায় ৪৬ ফুট) প্রস্থ এবং দুই পাশে ড্রেন হবে।


জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগ, মৌলভীবাজার এর জুড়ীর দায়িত্বপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলী মো. তরিকুল ইসলাম বলেন, টেন্ডারের মাধ্যমে সিলেটের মেসার্স এম এস জামিল ইকবাল কাজটি পেয়েছেন, ইতিমধ্যে কার্যাদেশও হয়ে গেছে। তবে বিরুপ আবহাওয়ার কারণে কাজ শুরু করা যাচ্ছেনা। স্থানান্তর করতে হবে সড়কের উপর থেকে দোকানপাট গুলো। বৃষ্টির মধ্যে কাজ শুরু করলে জনদুর্ভোগ আরো বাড়বে। 


তাই, আবহাওয়া একটু শীথিল হলেই কাজ শুরু হবে। সর্বসাধারণকে একটু ধৈর্য ধারণ করার অনুরোধ জানাই। কাজ শুরু হলে দ্রুত শেষ করা হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/এমএএল/এসডি-৩৪