মৌলভীবাজারের কমলগঞ্জে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯ হাজার ১শ’ ৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 


শনিবার সকাল সাড়ে ১০টায় অভিযান চালিয়ে মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালিয়ে তেল জব্দ করাসহ ১ লক্ষ টাকা জরিমানা করা হরয়ছে।
 


মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমীনের নেতৃত্বে র‌্যাব-৯ এর সহযোগিতায় মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়। অভিযানে সালাউদ্দিন স্টোরে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯ হাজার ১শ’ ৬৮ লিটার সোয়াবিন তেল পাওয়া যায়।
 

মজুদকৃত তেলগুলোর বোতলে আগের মূল্য লেখা রয়েছে। পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিনকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ৯ হাজার ১শ’ ৬৮ লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মধ্যে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়।


মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমীন ৯ হাজার ১শ’ ৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ ও নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে। 

 

সিলেটভিউ২৪ডটকম/জেএ/এসডি-০৮