আলোচিত বলিউড অভিনেত্রী নীনা গুপ্তা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ভিভ রিচার্ড যুগলের একমাত্র কন্যা মাসাবা গুপ্তা। বিবাহিত ভিভের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন নীনা। অভিনেত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়লেও ভিভের পক্ষে প্রথম স্ত্রীকে ছেড়ে আসা সম্ভব ছিল না। নীনাও জোর করে বিয়ে করতে চাননি প্রেমিককে। সে সম্পর্কের সাক্ষী হয়ে আছেন তাদের একমাত্র কন্যা মাসাবা।

যদিও এ ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েন অভিনেত্রী নীনা। সে সময় বিষয়টি নিয়ে তুমুল আলোচনা হয়েছে। তবে কোনো কিছুর তোয়াক্কা না করে মেয়েকে একাই বড় করেছেন নীনা গুপ্তা। ইতোমধ্যে ফ্যাশন ডিজাইনার ও অভিনেত্রী হিসেবে পরিচিতি পেয়েছেন নীনার মেয়ে মাসাবা। তবে সিঙ্গেল মাদারের মেয়ে হিসেবে বড় হতে অনেক কটু কথা শুনতে হয়েছে তাকে। তিনিও কি মায়ের মতো বিয়ে ছাড়াই সন্তানের জন্ম দিতে চান? মাসাবার উত্তর- সে সাহস তার নেই।


সম্প্রতি এক সাক্ষাৎকারে মাসাবা জানান, ‘আমাকে সবসময় শুনতে হয়েছে, আমি অতিরিক্ত আধুনিক। আমার মাকেও অনেক কথা শুনতে হয়েছে। তবে আধুনিকতার তকমা নেতিবাচকভাবেই লেগেছিল আমাদের গায়ে। কিন্তু মায়ের মতো বিয়ে না করে সন্তান জন্ম দেওয়ার সাহস আমার নেই।’ 
উল্লেখ্য, পেশায় পোশাক শিল্পী মাসাবা অভিনয় জগতে পা রাখেন ২০২০ সালে। নেটফ্লিক্সে ‘মাসাবা মাসাবা’ ওয়েব সিরিজে নিজের চরিত্রেই অভিনয় করেন তিনি। তার জীবনের ওঠাপড়া, মায়ের সঙ্গে সম্পর্ক- এ সব নিয়েই তৈরি হয় সিরিজের গল্প। ছিলেন নীনা গুপ্তাও। হাতেখড়িতেই দর্শকের প্রশংসা পেয়েছিলেন মাসাবা। এবার তাকে দেখা যাবে ‘মডার্ন লাভ মুম্বাই’ ওয়েব সিরিজে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-০৫


সূত্র : আনন্দবাজার পত্রিকা ও এই সময়।