নোয়াখালীতে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। প্রেমের ফাঁদে ফেলে ডেকে নিয়ে অর্ধনগ্ন ছবি ও ভিডিও তুলে বিত্তবানদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন তারা।

শনিবার (১৪ মে) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।


গ্রেফতাররা হলেন নোয়াখালীর চাটখিল উপজেলার গোবিন্দপুর গ্রামের ইউনুছ পাটোয়ারী বাড়ির টিপু সুলতান চৌধুরী (৪৪) ও নোয়াখালীর সুধারাম মডেল থানা এলাকার পশ্চিম রাজারামপুর গ্রামের সোহেল রানার স্ত্রী তাজনাহার আক্তার রত্না (৩৪)।

পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, আটক টিপু সুলতান চৌধুরী দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। মূলত বিত্তবানদের মোবাইল নম্বর সংগ্রহ করে তাজনাহার আক্তার রত্নার হাতে দিতেন। এরপর ওই নারী মিসড কল দিতেন। যারা কল ব্যাক করতেন তাদের প্রেমের ফাঁদে ফেলে ডেকে নিয়ে অর্ধনগ্ন ছবি ও ভিডিও ধারণ করে সর্বস্ব হাতিয়ে নিতেন।

পুলিশ সুপার আরও বলেন, এক ভুক্তভোগীর অভিযোগে শুক্রবার (১৩ মে) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৪টি মোবাইল ফোন, চারটি লিখিত স্ট্যাম্প, বিভিন্ন ব্যাংকের সাতটি স্বাক্ষর করা ফাঁকা চেক, ভুক্তভোগীর ব্যবহৃত একটি আংটি উদ্ধার করা হয়। টিপু সুলতানের ব্যবহৃত মোবাইল পর্যালোচনা করে আটক নারীর সঙ্গে জোরপূর্বক অভিযোগকারীর আপত্তিকর স্থির চিত্র ও ভিডিও এবং জোরপূর্বক স্ট্যাম্পে লিখিত নেওয়ার ভিডিও পাওয়া যায়। বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সুধারাম মডেল থানায় মামলা রুজু হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খিসা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আকরামুল হাসান, সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-১৮


সূত্র : জাগো নিউজ