সিলেট ভিজুয়াল মিডিয়া এসোসিয়েশন’র বিভাগীয় কমিটির সমন্বয় সমাবেশ সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। 


 

সিলেট ভিজুয়ালকর্মী পৃষ্টপোষক, নির্মাতা, নাট্যকার, অভিনয়শিল্পী এবং কলাকুশলীদের নিয়ে সিলেট ভিজুয়াল মিডিয়া এসোসিয়েশন বিভাগীয় কমিটি। 

 

সমন্বয় কমিটির মাধ্যমে এই কমিটির ১৯৪ জনের একটি তালিকা তৈরী হয়। অনুষ্ঠানে তালিকাভুক্ত ১৯৪ জনের মধ্যে  ১৬৮ জনের উপস্থিতে সমন্বয় সমাবেশ সফলভাবে সম্পন্ন হয়েছে।


অনুষ্ঠানটি দুটি অধিবেশনে পরিচালনা করা হয় প্রথম অধিবেশন ৩০ লক্ষ মুক্তিযোদ্ধা ও ৩ লক্ষ মা বোনের আত্মত্যাগে রক্তের বিনময়ে পেয়েছি এই স্বাধীন সার্বভৌমি "উনাদের স্মরণ করা হয় এবং সিলেটের যে সকল নাট্যকর্মী ও সংস্কৃতিকর্মীকে হারানো হয়েছে উনাদের জন্য শোকপ্রস্থাবসহ এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

 

সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক শাহদাত হোসেন লোলনের সভাপতিত্তে¡ ও নির্বাহী সমন্বয়ক রাসেল হামিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন। 

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক চম্পক সরকার, সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এনামুল মনির, সম্মিলিত নাট্য পরিষদ এর সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সাবেক পরিচালক রওশন আরা রুনা, বাংলাদেশ আবৃত্তি পরিষদ সভাপতি মন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ এর সাবেক সাধারণ সম্পাদক মালিক আকতার, নাট্যব্যক্তিত্ব অশোক কাঞ্চন নাগ, সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক প্রিন্স ছদরুজ্জামান চৌঃ, সম্মিলিত নাট্য পরিষদ এর সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন। 

 

বক্তব্য রাখেন, নাট্যজন আব্দুল হান্নান। " উনাদের দিক নির্দেশনা মূলক বক্তব্যে কিভাবে সিলেট ভিজুয়াল মিডিয়া এসোসিয়েশন কে সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে সুস্থ সংস্কৃতি চর্চা বিকাশ তরান্বিত করা যায় সে দিকে লক্ষ্য রাখতে হবে।, দ্বিতীয় অধিবেশনে সমন্বয় কমিটির সকল ভিজ্যুয়াল কর্মীর সমন্বয় সাধন ও এই সমন্বয় কমিটির কার্যক্রম লক্ষ্য এবং উদ্দেশ্য উপস্থাপিত হয়। সমন্বয় কমিটি ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ নির্বাচন করেন, প্রধান উপদেষ্টা অরিন্দম দত্ত চন্দন, উপদেষ্টা চম্পক সরকার, রওশন আরা রুনা, অশোক কাঞ্চন নাগ, এনামুল মনির, রজত কান্তি গুপ্ত, আফজাল হোসেন। 

 

এই সাত সদস্য বিশিষ্ট উপদেষ্টা মন্ডলীর সিদ্ধান্তে সাত সদস্য বিশিষ্ট  সমন্বয় কমিটি কে আহবায়ক কমিটিতে রূপান্তরিত করেন,এবং পরবর্তীতে  আরো চারজনকে যুক্ত করে ১১সদস্য বিশিষ্ট করার জন্য আহবায়ক কমিটির দায়িত্ব দেন, সিলেট ভিজুয়াল মিডিয়ার এসোসিয়েশন বিভাগীয় কমিটির আহবায়ক কমিটি আহবায়ক শাহদাত হোসেন লোলন, যুগ্ম আহবায়ক মালিক আকতার, সদস্য সচিব রাসেল হামিদ, সদস্য এম এস সুমন, জামাল উদ্দিন, দবিরুজ্জামান দিপু, লোকমান আলী। তালিকাভুক্ত ১৯৪ জনের মধ্যে যে ২৭ জন অংশগ্রহণ করেন নি উনাদেরকে যুক্ত করার জন্য প্রধান উপদেষ্টা সর্বাত্বক চেষ্টা করবেন।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৬