‘সব কিছু হারিয়ে আপনাদের মাঝে এসেছি। আমার আর হারাবার কিছু নেই, বাংলার দুঃখী মানুষের সেবায় আমি আমার এ জীবন দান করতে চাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক বিশাল আনন্দ র‌্যালী করেছে হবিগঞ্জ জেলা যুবলীগ। 

 


মঙ্গলবার দুপুরে জেলা যুবলীগের উদ্যোগে আয়োজিত আনন্দ র‌্যালীটি শহরের শিরিষতলা প্রাঙ্গণ থেকে বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় ছোট ছোট মিছিলসহকারে র‌্যালীতে অংশ নেয় শত-শত নেতাকর্মী। 

 

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ জেলা যুবলীগ নেতা শফিকুজ্জামান হিরাজ, জেলা যুবলীগ নেতা ও বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, জেলা যুবলীগ নেতা তাজ উদ্দিন আহমেদ তাজ, জেলা যুবলীগ নেতা বিপ্লব রায় চৌধুরী, জেলা যুবলীগ নেতা ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পি প্রমুখ। 

 

আনন্দ মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশকে উল্টোরথে নিয়ে যাওয়া শুরু করে। তারা ভেবেছিল এই দেশে বঙ্গবন্ধুর কথা আর কেউ বলতে পারবে না। তার হাতে গড়া রাজনৈতিক দল ও আদর্শের পতাকা কেউ তুলে ধরবে না। কিন্তু আজকের এইদিনে আবারো দেশে ফিরেন বঙ্গবন্ধু কন্যা। সে সময় তৎকালীন কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর পর্যন্ত এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছিল। তিনি দেশে ফিরে এসে দীর্ঘ সংগ্রাম করে তিল তিল করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে গড়ে তুলেছেন। 

 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ঘিরেই এখন বাংলাদেশের মানুষের স্বপ্ন। আর ৪১ বছর ধরে এদেশের মানুষের স্বপ্নপূরণে নিরলসভাবে কাজ করে চলছেন তিনি। শেখ হাসিনা ক্ষমতায় এসে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করবেন শেখ হাসিনা। 

 

আর এ জন্য সকল নেতাকর্মীদেরকে সর্বদা সজাগ দৃষ্টি রাখার আহব্বান জানান বক্তারা। 

 

সিলেটভিউ২৪ডটকম/জেসি/এসডি-১৫