ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দেলোয়ারের সঙ্গে ১৩ বছর ধরে এক তরুণীর প্রেমের সম্পর্ক চলে আসছে। সম্প্রতি অন্যত্র দেলোয়ারের বিয়ের দিনক্ষণ ঠিক হয়। এজন্য প্রেমের স্বীকৃতি আদায় করতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছেন ওই তরুণী।

রোববার সরেজমিন জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের কাজিম উদ্দিনের পুত্র দেলোয়ারের সঙ্গে দীর্ঘ ১৩ বছরের প্রেমের সম্পর্ক রয়েছে ওই তরুণীর। দেলোয়ারের বিয়ের দিনক্ষণ অন্যত্র ঠিকঠাক হওয়ার খবর জানতে পেরে শনিবার সন্ধ্যায় দেলোয়ারের বাড়িতে গিয়ে অবস্থান নিয়ে অনশন করেছেন ওই তরুণী।


এ বিষয়ে দেলোয়ারের প্রেমিকার সঙ্গে কথা হলে তিনি জানান, দেলোয়ারের সঙ্গে দীর্ঘ ১৩ বছরের প্রেমের সম্পর্ক রয়েছে তার। এ নিয়ে কয়েকবার বিয়ের জন্য চাপ দিলে নিজেকে প্রতিষ্ঠিত হওয়ার কথা বলে এড়িয়ে যায়। দুই দিন হলো জানতে পারেন দেলোয়ারের অন্যত্র বিয়ে ঠিকঠাক হয়েছে। বিয়ের বিষয়টি দেলোয়ারের কাছে জানতে চাইলে সে অস্বীকার করে।

দেলোয়ারের সঙ্গে মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে না পেয়ে তার পিতা কাজিম উদ্দিনের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা একই বংশের লোকজন হওয়ায় ছেলে-মেয়ের মধ্যে এত গভীর প্রেমের সম্পর্ক এটা আমার জানা নেই।

প্রেমিকার বাবা-মা জানান, দেলোয়ার আমাদের পরিবারের মান-সম্মান নষ্ট করেছে। সমাজে বেঁচে থাকাই কঠিন হয়ে পড়েছে। এ নিয়ে ৯৯৯ নাম্বারে ফোন করে আইনি সহায়তা চাওয়া হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং লিখিত অভিযোগ করতে বলে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান জানান, মেয়ের পরিবারের পক্ষ থেকে বিষয়টি জানার পর তিনি ছেলের পরিবারকে অবহিত করলে তারা বিষয়টি দেখবেন বলে জানান।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোন্তাছিনুর রহমান বলেন, এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-২৯


সূত্র : যুগান্তর