দুই দিনের সফরে আইসিসি চেয়ারম্যান বাংলাদেশে এসে ঘুরে দেখলেন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম কমপ্লেক্স। চা-বাগান, সারি সারি টিলায় ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দেখে আইসিসি চেয়ারম্যান তাঁর মুগ্ধতা প্রকাশ করেন।

 


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং সংলগ্ন একাডেমি মাঠ পরিদর্শন করেন আইসিসি চেয়ারম্যান এবং বাংলাদেশের ক্রিকেট বোর্ড সভাপতি।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং সংলগ্ন একাডেমি মাঠের সুযোগ-সুবিধা, ব্যবস্থাপনা ইত্যাদি দেখে বার্কলে খুব উচ্ছসিত হয়ে প্রশংসা করেন। দুই মাঠের ড্রেসিং রুম সহ অবকাঠামোগত সকল ব্যবস্থা ঘুরে দেখেন তিনি।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-১ এ বিভাগীয় পর্যায়ের স্কুল ক্রিকেটের একটি ম্যাচ আয়োজন করা হয়েছিলো এদিন। আইসিসি চেয়ারম্যান সেই ম্যাচ উপভোগ করেন। ম্যাচে অংশগ্রহন করা ক্ষুদে ক্রিকেটারদের সঙে ফটোসেশনেও অংশ নেন।

আইসিসি চেয়ারম্যান বার্কলে স্টেডিয়াম প্রাঙ্গনে বৃক্ষরোপণ করেন।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান আইসিসি চেয়ারম্যানকে সঙে নিয়ে হেলিকপ্টার যোগে দুপুরে সিলেটে আসেন।

সিলেটে আগত দুই অতিথিকে ফুল দিয়ে স্বাগত জানান সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম, বিভাগীর ক্রিকেট কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা ফরিদুল হোসেন কোরেশি, জেলা ক্রিকেট কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ তকরিমুল হাদি, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দ্বীপ দাস প্রমুখ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম কমপ্লেক্স আগত অতিথিদের অভ্যর্থনা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী।

দুই দিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। এই প্রথম বাংলাদেশে এলেন তিনি। এই সফরে দেশের ক্রিকেটের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেছেন বার্কলে।

মূলত ঘরোয়া ক্রিকেটের সার্বিক অবকাঠামো দেখার জন্যে আইসিসি'র এর প্রধান কর্তা বাংলাদেশ সফর করছেন। তিনি এর আগে পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শন করেন।

 

ঢাকায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আইসিসি চেয়ারম্যান বলেছেন, বাংলাদেশে দারুণ দুইটা দিন কেটেছে। আমি হোস্টদেরও ধন্যবাদ জানাতে চাই। খুবই ফলদায়ক সময় কেটেছে। আমি অনেককে দেখেছি, এটা আমার জন্য খুব কাজের ছিল। আমি অনেক কিছু নিয়ে আইসিসিতে ফিরব।

 

আইসিসি চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন, আমি আসলে বাংলাদেশ ক্রিকেট ও দেশের পক্ষ থেকে আইসিসি চেয়ারম্যানকে বাংলাদেশে আসার জন্য অনেক ধন্যবাদ। আইসিসি চেয়ারম্যানের কাজটা এখন খুবই ব্যস্ততার কাজ।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/টিএস-০৫