আগামী ২০ জুন সিলেট জেলা অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি: নং-চট্র-২০৯৭) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। 

 


জোটের ত্রি বার্ষিক নির্বাচন উপলক্ষে নির্বাচনী তফশীল ঘোষণা করা হয়েছে। 

বুধবার বিকেলে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরী সভায় অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। 

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং বি ১৪১৮) এর সভাপতি মো. ময়নুল ইসলামকে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচিত করা হয়েছে। সহকারী নির্বাচন কমিশনার মনোনীত হয়েছেন মোঃ আছকির আলী, শাহজহান আহমদ, মোঃ রাইমুল ইসলাম ও মোঃ কামাল উদ্দিন।

নির্বাচনী তফশীলে উল্লেখ করা হয়েছে- বিগত ১০ মে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। ১৭ মে প্রকাশিত ভোটার তালিকার উপর আরোপিত সকল আপত্তি নিষ্পত্তি করা হয়েছে। আগামী ৩১ মে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

 

১ জুন সকাল ১০টা বিকাল ৪টা ও ২ জুন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হবে। ৪ জুন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোয়ন ফরম জমা নেয়া হবে। ৫ জুন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত মনোনয়ন ফরম বাছাই হবে। একই দিন বেলা ১টা থেকে ৩টা পর্যন্ত আপিল গ্রহণ করা হবে। এদিন বিকেল ৪টায় নির্বাচনী প্রধান কার্যালয়ে আপিল নিষ্পত্তি করা হবে। ৬ জুন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত মনোনয়ন ফরম প্রত্যাহার করা যাবে। একই দিন বেলা ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এদিন বিকাল ৪টায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২০ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দক্ষিণ সুরমা কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

সভায় সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ছাড়াও এর আওতাধীন বিভিন্ন উপকমিটির নেতৃবৃন্দ ও আসন্ন নির্বাচনের সম্ভাব্য প্রার্থীগণ উপস্থিত ছিলেন। সভায় আসন্ন নির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শ্রমিক নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৬