বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, আবুল মাল আব্দুল মুহিত ছিলেন বাংলাদেশের সম্পদ। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচিতি করেছেন তাঁর মেধা দিয়ে। তিনি সিলেটকে উন্নয়নের জোয়াড়ে বাসিয়েছেন। যার একান্ত প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রী সিলেটের উন্নয়নের জন্য বেশি বেশি করে বরাদ্দ দিয়েছেন। যার অবদান কোনোদিন ভুলার নয়। 

 


তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধু ছিলেন বলেই এই দেশ স্বাধীন হয়েছে। জাতির পিতার মতো এমন মানুষ আর কোনোদিন এদেশে জন্ম হবে না। তিনি দেশ ও মানুষের জন্য কাজ করেছেন। যার অবদান কোনোদিন ভুলার নয়। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন। আজ প্রধানমন্ত্রীর কারণে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ মে) সকাল ১১টায় নগরীর মেন্দিবাগস্থ জালালাবাদ গ্যাস ভবনের অডিটোরিয়ামে জালালাবাদ গ্যাস এমপ্লয়ীজ ইউনিয়ন রেজিঃ নং চট্ট- ২৫২০ (সিবিএ) এর আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আব্দুল মুহিত এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী স্মরণে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

জালালাবাদ গ্যাস এমপ্লয়ীজ ইউনিয়ন- ২৫২০ ( সিবিএ) এর সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও শ্রম আদালতের শ্রমিক পক্ষের প্রতিনিধি মো. আব্দুর রহমান এর সভাপতিত্বে ও গোপিকা ও সংবাদ পাঠক জান্নাতুল নাজনীন আশার পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। 

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংরক্ষিত নারী আসন-২১ এর সংসদ সদস্য শামীমা আক্তার, জালালাবাদ গ্যাস সিলেট এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শোয়েব আহমেদ মতিন, মহানগর আওয়ামী লীগের সহ-সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিকলীগের সহ-সভাপতি প্রকৌশলী মো. এজাজুল হক এজাজ, সিলেট মহানগর শ্রমীক লীগের সভাপতি মো. শাহারিয়ার কবির সেলিম, সিলেট জেলা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক শামিম রশিদ চৌধুরী, লীগ ফেডারেশনের সভাপতি ও পেট্টোবাংলা এর সভাপতি শেখ মো. সায়েব আলী, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য ও দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জালালাবাদ গ্যাস এমপ্লরীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: আব্দুস সালাম। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মো: বিল্লাল হোসেন, সহ-সভাপতি মো: শাহনোয়াজ চৌধুরী, সাধারণ সম্পাদক মো: আব্দুস সালাম, সহ-সাধারণ সম্পাদক পার্থ সারথী চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক মো: আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক মো: জবারক মিয়া, দপ্তর সম্পাদক মো: নাজিম উদ্দিন, নির্বাহী সদস্য মো: আইয়ুব আলী। 

 

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া মাহফিলে মোনাজাত করেন মাওলানা মো. আকমল হোসাইন। পরে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৮