মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিএসই সোসাইটির উদ্যোগে ইন্ট্রা প্রোগ্রামিং কনটেস্ট- ২০২২ সফলভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার শহরতলির বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের কম্পিউটার ল্যাবে এই প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হয়। পরে অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান মাহফুজুল হাসান, সহকারী অধ্যাপক সোহেল আহমেদ, সফটওয়্যার প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ফুয়াদ আহমেদ, প্রভাষক আখলাক-উজ-জামান আশিকসহ কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তাহলিল আহমেদ চৌধুরী (সি.ই.অ ওফ ইনর্ভাস এ. আই)। আরো উপস্থিত ছিলেন এরশাদুর রহমান (ফাউন্ডার ওফ লিল্যাব কো ফাউন্ডার ওফ ইনর্ভাস এ. আই), উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রাক্তন ছাত্র এবং সদ্য গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে নিয়োগপ্রাপ্ত নাফিউল আদনান চৌধুরী। অনুষ্ঠানে এরশাদুর রহমান এবং তাহলিল আহমেদ চৌধুরী তাদের বক্তব্যে ইন্ট্রা প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ীদেরকে অভিনন্দন জানান এবং শিক্ষার্থীদের নানানভাবে অনুপ্রেরণা ও উৎসাহ দেন।


প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৫০-৫৬তম ব্যাচের ৭৯ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের মধ্য দিয়ে প্রথম স্থান অধিকার করেন ৫০তম ব্যাচের সোহেল আলম শান্ত, ২য় স্থান অধিকার করেন নওশিন শারমিন ও ৩য় স্থান অধিকার করেন ফালাক আহমেদ সাকিব।  জুনিয়র বিভাগ প্রথম স্থান অর্জন করেন ৫৪তম ব্যাচের তৌহিদ মনোয়ার, দ্বিতীয় ও তৃতীয় হন যথাক্রমে ৫৩তম ব্যাচের খুলুদ বিনতে হারুন এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ২য় ব্যাচের মেহেদী হাসান। গার্লস বিভাগের দুই বিজয়ী হলেন ৫০তম ব্যাচের তাজবিন জাহান ও ৫৫তম ব্যাচের নাজনীন জাহান নূর।
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিএসই সোসাইটি বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বিপ্লব দেবসহ সোসাইটির অন্য সকল সদস্যরা।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে