সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের ইউরিয়া সার পরিবহনে অনভিজ্ঞ দরদাতাকে কাজ দেয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। কোম্পানির নিয়ম ভঙ্গ করে অনভিজ্ঞ দরদাতাকে সার পরিবহন কাজ দেয়ার চেষ্টা থেকে বিরত থাকতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বরাবরে একটি আবেদন দেওয়া হয়েছে।

ফায়সাল এন্ড কোম্পানি এবং সুম্মিত এসোসিয়েয়টস (জে.ভি) ম্যানেজিং পার্টনার ডি.এম ফয়সল গত ৯ জুন শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে এ আবেদন দাখিল করেন।


আবেদনপত্র সূত্রে জানা যায়, শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের প্রচলিত নিয়ম অনুযায়ী গত ৬ জুন সার পরিবহন দরপত্রে এএফসিসিএল কারখানা গুদামে ৫০ হাজার মেট্রিক টন সার পরিবহনে মেসার্স জাহিদ এন্টারপ্রাইজ সর্বনিম্ন দর প্রদান করে। যে কারণে জাহিদ এন্টারপ্রাইজ সার পরিবহনের কাজ পাওয়ার সুযোগ তৈরি হয়েছে। কিন্তু কাজ পাওয়ার শর্তের মধ্যে একটি হচ্ছে- বিসিআইসি’র নিয়ন্ত্রিত যে কোনো কারখানা/ বাফার গুদাম অথবা সরকারি/ আধা-সরকারি/ স্বায়ত্বশাসিত সংস্থার নিয়ন্ত্রণাধীন কোনো প্রতিষ্ঠানে ২০১৭/২০১৮ অর্থবছর হতে অদ্যাবধি যে কোনো বছরে কমপক্ষে ১০ হাজার মেট্রিক টন মালামাল সন্তোষজনকভাবে এক গুদাম হতে অন্য গুদামে পরিবহন কাজের অভিজ্ঞতার সনদপত্র দাখিল করতে হবে। অভিজ্ঞতার সনদপত্র বাস্তব যাচাইয়ে কোন অনিয়ম প্রমাণিত হলে সেক্ষেত্রে দরদাতার দর অগ্রহণযোগ্য বলে বিবেচিত হবে। আর মেসার্স জাহিদ এন্টারপ্রাইজের পরিবহন কাজের কোনো পূর্ব অভিজ্ঞতা নেই। তারপরও রহস্যজনকভাবে এ প্রতিষ্ঠানকে এ কাজ দেয়ার পায়তারা চলছে।

এ বিষয়ে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের  জি.এম (বানিজ্যিক) রেজাউল বারী সিলেটভিউ-কে বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন।

সিলেটভিউ২৪ডটকম / ফরিদ / ডি.আর