একমাসের ব্যবধানে ফের বানের পানিতে ভাসছে সিলেট। পানিবন্দি মানুষের মাঝে চলছে হাহাকার। সিলেট সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুষের পাশে দাঁড়িয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপির সহধর্মিনী সেলিনা মোমেন।

বৃহস্পতিবার সদর উপজেলার হাটখোলা ইউনিয়নে ৭৫০ পরিবারের মাঝে মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন সেলিনা মোমেন।


এসময় মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা মোমেন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের পাশে আছেন। কোন মানুষ না খেয়ে থাকবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় মানুষের জন্য কাজ করছে। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের প্রচেষ্টায় সিলেটবাসীর জন্য প্রয়োজনীয় ত্রাণ বরাদ্দ করা হয়েছে। সকল অসহায় মানুষের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হচ্ছে। প্রয়োজনে আরও ত্রাণ সরবরাহ করা হবে।

অসহায় বানভাসীদের পাশে দাঁড়াতে তিনি প্রবাসী ও বিত্তবানদের প্রতি আহবান জানান। তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করা হবে।

হাটখোলায় ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন সিলেট মহিলা সংস্থার চেয়ারম্যান হেলেন আহমেদ, হাটখোলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোশায়েদ আলী, সহ-সভাপতি খোরশেদ আলমসহ সদর উপজেলা যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গেল মাসের বন্যার সময় একইভাবে বানভাসী মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সেলিনা মোমেন। খাদ্য সহায়তা নিয়ে নৌকায় করে তিনি ছুটেছেন পানিবন্দি মানুষের কাছে। এর আগে করোনা দুর্যোগের সময়ও ঝুঁকি নিয়ে সেলিনা মোমেন ছুটে আসেন সিলেট। লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে তিনি সিলেট নগরীর ও সদর উপজেলার নিম্ন আয়ের লোকজনের কাছে পৌঁছে দেন খাদ্য উপহার।

সিলেটভিউ২৪ডটকম/পিডি