সিলেটের বিশ্বনাথে বুধবার (২২ জুন) বন্যা দূর্গত অন্ততঃ ৫শ’ পরিবারের হাতে ত্রান সামগ্রী তুলে দিয়েছে আরডিআরএস বাংলাদেশ। ‘বন্যা দূর্গত মানুষের সেবায় আরডিআরএস বাংলাদেশ’ এ লক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ কর্তৃক এ মানবিক উদ্যোগ গ্রহন করা হয়। সিলেটে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ’ ও খাদ্যাভাবে জীবনের ঝুঁকিতে থাকা হতদরিদ্র, নিরন্ন মানুষের মুখে একটু খাবার ও পানি তুলে দেবার প্রয়াসে সংস্থার নিজস্ব তহবিল থেকে জরুরি সেবামুলক তাৎক্ষনিক এ পদক্ষেপ গ্রহন করা হয়।

 


 

প্রলয়ংকারী বন্যায় বিশ্বনাথের বিভিন্ন ইউনিয়নে বাড়িহীন, আশ্রয়কেন্দ্রে থাকা, বয়স্ক, অসুস্থ, বৃদ্ধ, গর্ভবতী ও স্তন্যদানকারী মা, প্রতিবন্ধী অসহায় ও হতদরিদ্রদের মাঝে এ ত্রানসামগ্রী বিতরণ করা হয়।

 


বিতরণকৃত প্রতিটি ২২ কেজি ওজনের এসকল ত্রানের প্যাকেটসমুহে প্রয়োজনীয় শুকনো খাবার, শিশুখাদ্য, পানি, হাইজিন, স্যানিটেশনসহ জীবন রক্ষাকারী কিছু জরুরী সামগ্রী প্রদান করা হয়। 

 


বিশ্বনাথে বন্যায় অতিদূর্গত ইউনিয়নসমুহ বিশেষ করে রামপাশা, খাজাঞ্চি, অলংকারি ও লামাকাজিতে ত্রানসামগ্রিসমুহ বিতরণ করা হয়। সকাল থেকে দিনব্যাপী চলমান এ জরুরী ত্রানসামগ্রী বিতরন কার্যক্রম চলাকালে খাজাঞ্চি ইউপি চেয়ারম্যান মো. আরশ আলী, অলংকারি ইউপি চেয়ারম্যান মো. নাজমুল ইসলাম রুহেল, স্থানীয় ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

 


এছাড়াও আরডিআরএস বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন আউট অব স্কুল চিলড্রেন প্রকল্প প্রধান মো. আব্দুল মান্নান, রিজিওনাল ম্যানেজার মো. সিরাজুল ইসলাম, সুচনা প্রকল্প সমন্বয়কারী মো. ফারাজদুক ভুঁইঞা, আর্লি লার্ণারস এ্যাক্টিভিটি প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ জিল্লুর রহমান, সুচনা বিশ্বনাথ উপজেলা সমন্বয়কারী মো. তরিকুল ইসলাম প্রমূখ।

 

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ