গণপরিবহনে করে পদ্মা সেতু পাড়ি দিচ্ছেন যাত্রীরা। খরস্রোতা নদীর ওপর নির্মিত সেতু দিয়ে পদ্মা পাড়ি দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করছেন। প্রায় প্রতিটি বাসের ভেতর যাত্রীরা আনন্দ-উল্লাস করছেন। সকালে পদ্মা সেতু খুলে দেয়ার পর যাত্রীবাহী প্রথম বাস হিসেবে ১৫-৪৬২৪ নম্বরের এনা পরিবহনের একটি বাস টোল দিয়ে মূল সেতুতে প্রবেশ করে। বাসটিকে বিভিন্ন রংয়ের ফুল দিয়ে সাজানো হয়েছে। জানা যায়, এ বাসের প্রথম যাত্রীরা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক বাসপ্রেমীদের সংগঠন বিডি বাস লাভার-এর সদস্যরা। রাজধানীর শাহবাগ থেকে বাসটি ফরিপুরের ভাঙ্গা এলাকার উদ্দেশ্যে যায়।

 


পদ্মা সেতুতে উঠার পর উচ্ছ্বাসে ফেটে পড়েন বাসের যাত্রীরা। শুধু এনা নয়, সকাল থেকে চলাচল করা সকল বাসেই এমন চিত্র দেখা গেছে। 

 

এদিকে সেতুর ওপর দাঁড়ানো ও ছবি তোলা নিষেধ থাকলেও মানছেন না অনেকেই। সেতুর মাঝামাঝি প্রান্তে দাঁড়িয়ে আছে সারি সারি মোটরসাইকেল। সেখানে ছবি ও সেলফি তুলছেন উৎসুক জনতা।

 

তবে তারা বলছেন, প্রথম দিনে যানবাহনের সংখ্যা কম। সেই সুযোগেই সেতুতে দাঁড়িয়ে ছবি তুলছেন তারা।

 


এর আগে ২৫শে জুন দুপুরে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের ১৮ ঘণ্টা পর আজ রোববার সকাল ৬টা থেকে প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু দিয়ে শুরু হয়েছে যান চলাচল।  তবে যান চলাচলের প্রথম দিনে ব্যক্তিগত গাড়ির সংখ্যাই বেশি দেখা গেছে।

 

সিলেটভিউ২৪ডটকম/মাজ/ইআ