বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার বিকাল ৫টায় টুলটিকর ইউনিয়নে বন্যার্তদের মধ্যে চাল, ডাল, আলু, পিঁয়াজ, চিড়া, মুড়ি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

 


ত্রান বিতরণকালে বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, অপরিকল্পিত উন্নয়নের কারণে বন্যার পানি নামতে দীর্ঘ সময় লাগছে। ফলে মানুষের ভোগান্তি চরমে পৌঁছে গেছে। বন্যা আক্রান্ত মানুষ বাড়ি-ঘর, আসবাবপত্র, গবাদি পশুসহ সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। সরকার বন্যার্তদের রক্ষায় চরম উদাসীনতা ও ব্যর্থতার পরিচয় দিয়েছে। খাবারের জন্য আশ্রয়কেন্দ্র ও কেন্দ্রের বাহিরের মানুষের উৎকণ্ঠা নিয়ে প্রতিক্ষার চিত্র গণমাধ্যমে প্রকাশ পাচ্ছে। বন্যার্তদের রক্ষায় সরকারের প্রয়োজনীয় বরাদ্ধ নেই।

 

জেলা সদস্য প্রণব জ্যোতি পাল বলেন, মানুষের সংকটকালীন সময়ে সব সময় আমাদের দল মানুষের পাশে থাকে।

 

তিনি- বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে প্রয়োজনীয় বরাদ্দ নিশ্চিত করা ও ত্রাণ-পুনর্বাসনে দুর্নীতি-দলীয়করণ বন্ধের দাবি জানান।

 

ত্রাণ বিতরণ কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চালক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মনজুর আহমদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর হারুন মিয়া, শুক্কুর আলী, ইমদাদ হক, সালা উদ্দিন, মানিক মিয়া, উজ্জল আহমদ, জাবেদ আহমদ প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২১