সিলেট জেলা এডিশনাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সাম্প্রতিক বন্যায় সিলেট নগরীর নিম্নাঞ্চলগুলোতে একটি পরিবারও ক্ষয়ক্ষতির বাকী নেই।

 


বিশেষ করে অসহায় হত দরিদ্র পরিবারগুলো মহাসঙ্কটে রয়েছে। তারা ত্রাণের জন্য হাহাকার করছে। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগ সব সময় অসহায় মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তাদের মহতি কাজের ধারাবাহিকতায় বন্যা কবলিত এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। সিলেট অঞ্চলে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।

 

মঙ্গলবার বিকালে ওসমানীনগর উপজেলার দয়মীর ইউনিয়নের চিন্তামণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের উদ্যোগে চিন্তামণি গ্রামে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি এম আসাদুজ্জামান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় ত্রাণ বিতরণকালে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৯নং দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস টি এম ফখর উদ্দিন।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সাবেক ভাইস প্রেসিডেন্ট মো. লায়েছ উদ্দিন, জার্মান সুর্ষ্টগার্ড আওয়ামী লীগের সভাপতি শাহ আলী আকবর, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের সহ-সভাপতি ও সমাজসেবী মো. বেলাল উদ্দিন, সিলেট প্রেসক্লাবের সদস্য এম এ মতিন, জাবেদ আহমদ, হাওড় উন্নয়ন পরিষদের সভাপতি সুরঞ্জিত বর্মন, মো. ইউসুফ সেলু, আবু আহবাব আনছারী রাজু, এলাকার মুরব্বী আনহার মিয়া, লুৎফুর রহমান, হেলাল আহমদ, মুহিবুল হক আনহার, আব্দুল হাদী মুক্তা, ফয়সল খান, আব্দুল হান্নান প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৫