স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জুন সারাদেশের সঙ্গে দক্ষিণের ২১ জেলার সরাসরি সংযোগ চালু হওয়ায় দেশের কোটি কোটি মানুষের মাঝে বইছে আনন্দ-উৎসব।

 


সেতু উদ্বোধনের এই আনন্দের সুবাতাস দেশের গন্ডি পেরিয়ে এসে লেগেছে যুক্তরাষ্ট্রের মিশিগানের প্রবাসীদের মাঝে। বাংলাদেশি প্রবাসীরা ফেসবুকে স্ট্যাস্টাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হামিনার ভূয়সী প্রশংসা করেছেন।

 

এদিকে সেতু উদ্বোধনের খবরে মিষ্টি বিতরণ করে উচ্ছ্বাস প্রকাশ করেছে মিশিগান মহানগর আওয়ামী লীগ।

রোববার সন্ধ্যার দিকে বাংলাটাউন খ্যাত হ্যামট্রামিক শহরের রেশমী রেস্টুরেন্টে এক আনন্দ সভায়  মিলিত হন দলের নেতাকর্মীরা। এ সময় তারা একে অপরকে মিষ্টিমুখ করিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

আনন্দ সভায় সভাপতিত্ব করেন মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুস শাকুর খান মাখন।

 

সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব।

 

বক্তব্য রাখেন সহ-সভাপতি আজাদ খান, আব্দুল মালিক, আসকির আলী, যুগ্ম সম্পাদক মীজান মিয়া জসীম, মৃদুল কান্তি সরকার, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ, মিশিগান স্টেট স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক ইজাজুল হোসাইন, যুগ্ম সদস্য সচিব আলী আজগর খান হামিদ, এনামুল হক, জুবায়ের আহমদ, শামসুল হুদা পাশা, আমিরুল ইসলাম খচ্ছরু, এজে পাশা, ছাত্রলীগ নেতা এমরান চৌধুরী রাজিব, জিসান প্রমূখ।

 

বক্তারা বলেন, পদ্মাসেতু বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য বড় একটা চ্যালেঞ্জ ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। নির্মাণ শুরুর আট বছরের মধ্যে জনগণের স্বপ্ন পূরণ করেছেন। প্রধানমন্ত্রী এই প্রকল্প বাস্তবায়নে চমক দেখিয়েছেন।

 

বক্তারা আরও বলেন, পদ্মাসেতুর কারণে দক্ষিণবাংলার ৩ কোটি মানুষ স্বল্প সময়ে রাজধানী ঢাকায় যেতে পারছে। কৃষি, মৎস্য ও পর্যটন শিল্পে বইতে শুরু করেছে সুবাতাস। বৃদ্ধি পাবে দেশের জিডিপি। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই জন্য দেশের মানুষ আনন্দ উল্লাস করছে। কিন্তু এই আনন্দ উল্লাস বিএনপি-জামাতের সহ্য হচ্ছে না। তাই তারা আবোল তাবোল বকছে।

 


সিলেটভিউ২৪ডটকম/টিআরএস/এসডি-৩৮