সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সুরমা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরিদ উদ্দিন আহমদ (৭০)মঙ্গলবার ভোর ৫ টা ২০ মিনিটে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি---- রাজেউন)।

 


মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, ১ পুত্রবধু ও ২ নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ওইদিন বিকাল ৫টা ৪৫ মিনিটে মরহুমের জানাজার নামাজ টেংরা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

জানাজাপূর্ব ভার্চুয়ালি বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

তিনি বলেন, ফরিদ উদ্দিন আহমদ ছিলেন একজন বিজ্ঞ রাজনীতিবিদ, নিরলস সমাজকর্মী এবং এতদঞ্চলের শিক্ষার আলোকবর্তিকা। অবসর জীবনেও তিনি দোয়ারাবাজারের নারী শিক্ষার উন্নয়নের জন্য মুহিবুর রহমান মানিক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

আরো বক্তব্য রাখেন- সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ ইদ্রিস আলী বীর প্রতীক, সুরমা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আব্দুল হালিম বীর প্রতীক, বোগলাবাজার ইউপি চেয়ারম্যান মোঃ মিলন খান, সুনামগঞ্জ সরকারি জুবিলী হাই স্কুলের প্রধান শিক্ষক ফয়জুর রহমান, পুলিশ অফিসার অকিল উদ্দিন আহমেদ, সাবেক ইউপি চেয়ারম্যান আমিরুল হক, শাহজাহান মাস্টার, আহমদ আলী আপন, আরিফুল ইসলাম জুয়েল প্রমুখ।

 

বক্তারা মহান আল্লাহ পাকের দরবারে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মরহুমের জ্যৈষ্ঠ পুত্র সজিব মাহমুদ জানাজার নামাজে ইমামতি করেন। পরে মরহুমের পারিবারিক গোরস্তানে তাঁকে দাফন করা হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/টিআই/এসডি-৪৬