পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩টি (দৌলতপুর, দেওকলস ও দশঘর) ইউনিয়নের বন্যার্ত ৭ শতাধিক পরিবারের মধ্যে ‘বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন’র পক্ষ থেকে এবং বিশ্বনাথে থানা পুলিশের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (৩০ জুন) সকাল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

 


প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন ও বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার।

 

প্রধান অতিথির বক্তব্যে বিপ্লব বিজয় তালুকদার বলেন, সিলেটের প্রতিটি থানা পুলিশ অতিরিক্ত মোবাইল টিমের মাধ্যমে নিজ নিজ থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বন্যা শুরু হওয়ার পর থেকে বন্যার্তদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে গেছে, আশ্রয় কেন্দ্রগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে খাদ্য বিতরণে সহযোগিতা করে আসছে পুলিশ। সর্বপুরি থানা পুলিশের মূল দায়িত্বও সঠিকভাবে পালন করে যাচ্ছেন থানাগুলো।

এসময় তিনি আরো বলেন, বন্যার পানি যতদিন থাকবে, ততদিন পুলিশের এসব সেবা কার্যক্রমও অব্যাহত থাকবে।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলামের পরিচালনায় পৃথক খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি নূরুল ইসলাম, এসপি রেঞ্জ অফিস (মিডিয়া) জেদান-আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রাজিব দাশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মুত্তাজুল ইসলাম।

 

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি চিরা, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ২ প্যাকেট বিংস্কুট ও খাবার স্যালাইন। এসময় অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার এসআই মামুনুর রশিদ, সাইফুল মোল্লা, আজহারউল ইসলাম, জাকির হোসেন, কবির মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

 

সিলেটভিউ২৪ডটকম/পিবিএ/এসডি-৩৫