সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে পূর্বের মতো এবারও সকল দুর্যোগে পাশে থেকেছে। কিন্তু বিএনপির নেতারা মুখে বেশি কথা বলেন ; আর কাজের বেলা শূন্য। তাদের কাছ থেকে বেশি কিছু আশা করা ঠিক না বলে মন্তব্য করেছেন তিনি।


শনিবার (২ জুলাই) দুপুরে বিশ্বনাথ পৌর শহরের কালীগঞ্জ বাজারে যুক্তরাজ্যের ওয়েস্টফেরি কমিউনিটি মসজিদের অর্থায়নে বন্যাদুর্গতদের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ বন্যার্তদের পাশে আছেন। তাই এ দুর্যোগের সময় কাউকে ত্রাণের জন্য কষ্ট করতে হবে, পর্যাপ্ত পরিমাণ ত্রাণ আছে। পর্যায়ক্রমে সবার কাছে ত্রাণ পৌঁছে যাবে। আর বন্যায় ক্ষতিগ্রস্তদেরকেও পুনর্বাসন সরকার করবে।


 

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। আওয়ামী লীগের সরকারের আমলে কৃষি খ্যাতের ব্যাপক উন্নয়ন হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদেরও পুনর্বাসন করবে সরকার।

 


এ খাদ্যসামগ্রী বিতরণে সার্বিক সহযোগিতা করেন বিশ্বনাথ উপজেলা কৃষক লীগের সিনিয়র সহসভাপতি আহমদ আলী।


উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুলের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা কৃষক লীগের সভাপতি শাহ নিজাম উদ্দিন, কুটির শিল্প বিষয়ক সম্পাদক ছাইয়ুম বক্স, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন। 


সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দেওকলস ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সৈয়দ শহিদুল ইসলাম।


এসময় উপস্থিত ছিলেন দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী, নেছার আলী, উপজেলা কৃষক লীগের সহ সভাপতি মারফত আলী, আব্দুল হেকিম, যুগ্ম সম্পাদক কামরুজ্জামান কামাল, অর্থ সম্পাদক প্রদীপ সূত্রধর, পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, যুগ্ম আহবায়ক জয়নাল আহমদ, লামাকাজী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মাসুক মিয়া, খাজাঞ্চী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি জামাল আহমদ, অলংকারী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি কাওছার চৌধুরী, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, রামপাশা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সুনা মিয়া, দৌলতপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ছালিক মিয়া, বিশ্বনাথ ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক কমরু মিয়া, দেওকলস ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আমির আলী, দশঘর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কৃষক লীগ নেতা উস্তার আলী, মামুনুর রশিদ, আরশ আলী, আক্রম আলী, রশিদ আলী, মতিউল ইসলাম, লিটন খান, শানুর আলী, জেলা যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, উপজেলা যুবলীগ নেতা ফজলু মিয়া প্রমুখ।

 


উদ্বোধনী দিনে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের বন্যার্ত সাড়ে ৩ শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় এবং উপজেলার ৮ ইউনিয়ন ও পৌর কৃষক লীগের নেতৃবৃন্দের হাতে ওইসব এলাকার খাদ্যসামগ্রীর প্যাকেট হস্তান্তর করা হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/পিবিএ/জেপি-০৩