বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  মিজানুর রহমান চৌধুরী মিজান বলেছেন, জাতীয়বাদী দল বিএনপির নেতাকর্মীরা হলেন দায়িত্বশীল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে বন্যায় দুর্গত মানুষের পাশে থেকে প্রতিদিন অসহায় বানবাসী মানুষের সাহায্য সহযোগীতা করে যাচ্ছে। বানভাসী মানুষের জন্য আওয়ামী লীগ সরকার কিছুই করেনি।

 


তিনি আরও বলেন, এই সরকার বন্যার্ত মানুষের জন্য কিছুই করেনি। তারা ঘরের মধ্যে বন্দি হয়ে রয়েছেন। বর্তমান ছাতক ও দোয়ারার জাতীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের দেখা পাচ্ছে না বানভাসী মানুষেরা। মানুষের জীবন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে। এই সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না। হাজার হাজার মানুষ বন্যায় ঘরবাড়ি হারিয়ে কষ্ট পাচ্ছে। তারা সাধারণ মানুষের পাশে না দাড়িয়ে লুটপাটে ব্যস্ত রয়েছে। তিনি সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের প্রতি দৃষ্টি আকর্ষন করে বলেন, অবিলম্বে বানভাসী মানুষের পাশে এসে দাঁড়ান এবং তাদের খোজ খবর নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকাবদ্ধ করে আর্থিক সহায়তা করার আহবান জানান।

 

তিনি সোমবার (৪ জুলাই) দিনব্যাপি ছাতক উপজেলার উত্তর খুরমা ইউপি, গোবিন্দগঞ্জ সৈয়দের গাও ইউপি, দক্ষিণ খুরমা ইউপি, জাউয়া বাজার ইউপির বিভিন্ন ওয়ার্ডের প্রায় ২৫০০ বন্যায় ক্ষতিগ্রস্ত ত্রান সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

 

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন ছাতক উপজেলা বিএনপির আহবায়ক, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, ছতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নিজাম উদ্দীন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, যুক্তরাজ্য বিএনপি নেতা সোয়েব আহমদ, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এনামুল হক, জেলা বিএনপির সহ-প্রকাশনা সম্পাদক গোলাম হোসেন শাকিল, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য কয়েছ মিয়া,  আনোয়ার হোসেন সাগর, আতিকুর রহমান আতিক, উপজেলা যুবদলের আহবায়ক সদরুল আমিন সোহান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবিদুর রহমান আবিদ বিএনপি নেতা জামাল উদ্দিন, ইব্রাহিম আলী রাসেল, শামসুদ্দীন, ছালিক মিয়া মেম্বার, হারুন মিয়া মেম্বার, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক রাহেল আহমদ, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মুজাহিদুর রহমান হীরা, ফয়সল আহমদ সুমন, কামাল হোসেন তালুকদার বিএনপি নেতা লুৎফুর রহমান, মুহিবুর রহমান মেম্বার, উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য লায়েক চৌধুরী, কয়েছ আহমদ, জেলা ছাত্রদের যুগ্ম আহবায়ক মিসবাহ আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মারুফ এলাহি সোহেল, জসিম উদ্দিন, উপজেলা ছাত্রদের যুগ্ম আহবায়ক আবু তালেব, শাহ কামাল তালুকদার, যুবদল নেতা নজরুল ইসলাম, সাইফুর রহমান, আনোয়ার হোসেন, শামীম আহমদ, সিপন আহমদ, এমরান আহমদ, আব্দুল খালিক, লিয়াকত মিয়া, হিরা মিয়া, আসিকুর রহমান ইমন।

 

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ