ফাইল ছবি

সিলেট বিভাগে বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বন্যাজনিত কারণে বিভিন্ন রোগে আরও ৫০৮ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বন্যাজনিত কারণে সিলেট বিভাগে ৬৫ জনের মৃত্যু হয়েছে এবং বিভিন্ন রোগে ১৩ হাজার ৫৯২ জন আক্রান্ত হয়েছেন।

 


শুক্রবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম, সিলেট বিভাগীয় কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়- বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের মৌলভীবাজারে পানিতে ডুবে ১ জন মারা যান। এনিয়ে সিলেট বিভাগে ৬৫ জন ব্যক্তি মারা গেছেন। সর্ব্বোচ ২৯ জনের মৃত্যু হয়েছে সুনামগঞ্জে। তারপরে রয়েছে সিলেট ; এ জেলায় ১৮ জন, মৌলভীবাজারে ১১ জন ও হবিগঞ্জে ৭ জন মারা যান। 

 

আর গত ২৪ ঘণ্টায় বন্যাজনিত সমস্যায় ৫০৮ জন রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সর্ব্বোচ হবিগঞ্জ জেলায় ২০২ জন রয়েছেন। সর্বনিম্ন আক্রান্ত হয়েছেন সিলেটের ৬৮ জন। এছাড়া মৌলভীবাজারের ১৩১ জন ও ‍সুনামগঞ্জের ১০৭ রোগী আক্রান্ত হয়েছেন। এসব রোগীদের মধ্যে বেশিরভাগই ডায়রিয়া আক্রান্ত। তারমধ্যে গত ২৪ ঘণ্টায় এ বিভাগে ২৩৩ জন রোগী ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। আর.টি.আই আক্রান্ত হয়েছেন ৩৫ জন, পানিতে ডুবে ১ জন, চর্ম রোগে ১০৫, চোখের প্রদাহ রোগে ১২ জন, আঘাতপ্রাপ্ত হয়ে ১৪ জন ও অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ১০৪ জন।

 

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. হিমাংশু লাল রায়। 

 

সিলেটভিউ২৪ডটকম/জেপি