প্রধানমন্ত্রীর দেশবাসীর প্রতি বিদ্যুৎ সাশ্রয়ের আহবানে অন্যরকম প্রদক্ষেপ নিয়েছে ট্রাফিক বিভাগ, এসএমপি, সিলেট। ট্রাফিক অফিসের ৫টি ফ্লোরের ২৩টি রুমের ৩১টি জানালা থেকে পর্দা অপসারণ করা হয়েছে। 

পর্দা অপসারণ করার ফলে ৪২টি বৈদ্যুতিক বাতি জ্বালানোর প্রয়োজন পড়ছে না। ফলে প্রাকৃতিক আলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হচ্ছে এবং সর্বনিম্ন বিদ্যুৎ ব্যবহার করে জ্বালানী সাশ্রয়ের উদ্যোগ নেয়া হয়েছে। 


সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ৮ ঘন্টা ৪২টি বৈদ্যুতিক বাতি ব্যবহার না করায় প্রতিদিন ৮১৫ ওয়াটে প্রায় ৭ ইউনিট বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে। 

২৪ জুলাই পুলিশের আইজিপি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সকল পুলিশ ইউনিটের সকল তদারককারী কর্মকর্তা গণকে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য বিস্তারিত ব্রিফিং প্রদান করেন। ব্রিফ্রিং শেষে এসএমপি'র পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য নানাবিধ পদক্ষেপ গ্রহণের আদেশ দেন এবং বাস্তবায়নযোগ্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে এসএমপি'র সকল কর্মকর্তাকে নির্দেশ দেন। এই প্রেক্ষাপটে ফয়সল মাহমুদ, পিপিএম-সেবা, ট্রাফিক বিভাগ এসএমপি, সিলেট উপরোক্ত কার্যক্রম গ্রহণ করেন। তিনি আরো বলেন দেশের প্রতিটা মানুষ যদি বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হন তবে বিদ্যুৎ সংকট মোকাবেলা করা সম্ভব হবে।

সিলেটভিউ২৪ডটকম/ইআ