সিলেটে একটি ফৌজদারি মামলায় বিবাদিরা জামিন পাওয়ায় বাদিপক্ষের হামলায় ৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সবাইকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আহতরা হলেন, দক্ষিণ সুরমার চান্দাই তেলিপাড়া গ্রামের মৃত বিরাই মিয়ার ছেলে সুলেমান মান মিয়া (৫৫), সানোয়ার হোসেন সানা মিয়ার ছেলে সুমন মিয়া (৪২) ও মামুন মিয়া (৪৩) এবং তাদের পিতা সানোয়ার হোসেন সানা মিয়া (৭০)।


এদের মধ্যে সুলেমান মিয়ার অবস্থা আশঙ্কাজনক। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থতলার ৭নং ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যরাও একই হাসপাতালে ভর্তি।
বুধবার ( ২৭ জুলাই ) দুপুর দেড়টার দিকে সিলেটের আদালত চত্ত¡রে হামলার এ ঘটনা ঘটেছে বলে বলে জানিয়েছে নির্ভরযোগ্য সূত্র। তারা এ ব্যাপারে মৌখিকভাবে কোতোয়ালি থানা পুলিশকে অবগত করেছেন। আহতরা কিছুটা সুস্থ হলে তারা মামলাদায়ের করবেন বলে জানিয়েছেন সিলেটভিউকে।

মৌখিক অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করেছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার ওসি ( ভারপ্রাপ্ত কর্মকর্তা ) মোহাম্মদ আলী মাহমুদ।
তিনি জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা লিখিত অভিযোগ করলেও পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, সুলেমান মিয়াদের সাথে চান্দাই তালুকদার পাড়া গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে মির্জা মো. নাজির মিয়া ও তার স্বজনদের একটি ফৌজদারি মামলা চলছিল।
বুধবার ওই মামলায় ( নং ১১৫/২০২২) সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট-২ বিবাদীদের জামিন মঞ্জুর করেন।

এরপর তারা আদালত থেকে বেরিয়ে আসর সাথে সাথে নাজির মিয়ার পক্ষের এয়ারপোর্ট থানার চাশনিপীর বাজার রোডের মৃত টিপু মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া, ভার্থখলার সুরুজ মিয়ার ছেলে বুরহান মিয়া, সাহাব উদ্দিন ও আব্দুস শহীদ এবং তাদের পক্ষের আরও ১৫/২০ জন লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়।
আহতদের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।


সিলেটভিউ২৪ডটকম / আনোয়ার