সারাদেশে লোডশেডিং ও জ্বালানীখাতে চরম অব্যবস্থাপনার প্রতিবাদে এবং ভোলায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যা ও শতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১ আগস্ট) বিকেলে মিছিলটি বের করে স্বেচ্ছাসেবক দল সিলেট জেলা ও মহানগরের শাখা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর চৌহাট্টা পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।


এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খানের সভাপতিত্বে ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজের পরিচালনায় বক্তারা বলেন, যখনই বিএনপি জনগণের পক্ষে কথা বলে, জনগনের দাবি আদায়ের কথা বললে ঠিক তখনই সরকার পেটোয়া বাহিনী দ্বারা হত্যা নির্যাতন চালিয়ে থাকে। একটি গণতান্ত্রিক দেশের জন্য যা শুভকর নয়। এসব  অগণতান্ত্রিক কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান বক্তারা।

নেতৃবৃন্দ এসময় আরো বলেন,  হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনতে হবে। তা না হলে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন- মহানগর স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক  মাছুম ইবনে রাজ্জাক রুমেল, তুহিন নাগ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক তানভির চৌধুরী তাসিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সৈয়দ খিজির হোসেন এনু, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক লোকমান উজ্জামান, আব্দুর রউফ ,মহানগরের যুগ্ন আহবায়ক  আফসর খান, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ইমাম উদ্দিন ইমাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আ. কামরুল হাসান।

এতে জেলা ও মহানগরের সদস্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন,  আজিজুর রহমান আজিজ, মাছুম আহমদ কবির, মালেক আহমদ, জুনেল আহমেদ, এনামুল হক,  আবির হাসান মুহিন,চমক দে পল্লু, জুবেদ আমিরী, সৈয়দ আমির আলী, হাবিবুর রহমান হাবিব, ফাহিম খান, দুলাল আহমদ, কৃষ্ণ ঘোষ, সাফায়ত হোসেন সাজ্জাদ, শেখ মোহাম্মদ দিপু, রায়হান উদ্দিন রাজু, রায়হান আহমেদ, নির্ঝর রায়, স্বেচ্ছাসেবক দল নেতা তছির আলী, আব্দুল আহাদসহ  বিভিন্ন উপজেলা ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।


সিলেটভিউ২৪ডটকম/জুনেদ/পিডি