সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নারী ইন্টার্নি চিকিৎসকের সঙ্গে খারাপ আচরণ ও তিন শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় চলা আন্দোলন স্থগিত করা হয়েছে। ওসমানী হাসপাতালের পরিচালক ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষের আশ্বাসে তারা আন্দোলন মঙ্গলবার (২ আগস্ট) বেলা ২ টা পর্যন্ত স্থগিত করেছেন।

বিষয়টি রাত পৌণে ৩ টায় সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন এসএমপির ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ।


তিনি বলেন, হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা তাদের ৫ দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবি বাস্তবায়নের প্রেক্ষিতে মঙ্গলবার বেলা ২ টা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে।

বর্তমানে সড়ক ও হাসপাতালের সেবা স্বাভাবিক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের দাবি বাস্তবায়ন করা হবে। ফলে তারা অবরোধ স্থগিত করেছেন। আমরা সড়ক যোগাযোগ স্বাভাবিক করেছি। ধীরে ধীরে হাসপাতালের সেবাও স্বাভাবিক হচ্ছে।

এরআগে সোমবার (১ আগষ্ট) রাত ১০ টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩ শিক্ষার্থীর উপর হামলা চালায় বহিরাগতরা। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও হাসপাতালের সবকয়টি ফটক বন্ধ করে আন্দোলন করেন। পরবর্তীতে ওসমানীর পরিচালককে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা। পরে পুলিশ অভিযুক্ত ২ জনকে আটক করে। আটককৃতরা হলেন- নগরের মুন্সিপাড়ার মৃত রানা আহমদের পুত্র মো. মাহিদ হাসান রাব্বী (২৭) ও কাজলশাহ এলাকার আব্দুল হান্নানের পুত্র মো. এহসান আহমদ (২২)।

সিলেটভিউ২৪/মুন্না