একটি মামলার প্রধান আসামি মো. আব্দুল্লাহ।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীর ওপর হামলা ও নারী ইন্টার্ন চিকিৎসকের শ্লীলতাহনির অভিযোগে ৮ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সিলেট কোতোয়ালি থানায় এ দুই মামলা দায়ের করা হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফ ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিএ-টু প্রিন্সিপাল ও সচিব (অতিরিক্ত দায়িত্ব) মাহমুদুল রশিদ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন।


দুই মামলার আসামিরা হলেন- দিব্য, আব্দুল্লাহ, এহসান, মামুন, সাজন, সুজন, সামি ও সাঈদ হাসান রাব্বি।

তাদের মধ্যে নগরীর মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে সাঈদ হাসান রাব্বি (২৭) ও কাজলশাহ এলাকার আব্দুল হান্নানের ছেলে এহসান আহমদ (২২)-কে সোমবার দিবাগত রাতে পুলিশ গ্রেফতার করেছে। রাব্বি সিলেট মহানগরীর ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

গ্রেফতারকৃতরা ছাড়া অন্য ৬ আসামি পূর্ণাঙ্গ ঠিকানা পুলিশের প্রাথমিক তথ্যবিবরণীতে উল্লেখ নেই।

মামলার বাকি আসামিদের গ্রেফতার করতে পুলিশের একাধিক টিম কাজ করছে বলে সিলেটভিউ-কে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের। 

তিনি বলেন- ঘটনার পর আমরা আসামিদের গ্রেফতার করতে অভিযান চালাই। তাদের মধ্যে দুইজনকে গ্রেফতার করি। অন্যরা নেটওর্য়াক বিচ্ছিন্ন রয়েছে। তবে আমাদের একাধিক টিম তাদের নিয়ে কাজ করছে। শিগগিরই আমরা ফলাফল পাবো বলে আশাবাদী।

এদিকে, ওসমানীর ঘটনায় জড়িতদের বেশির ভাগই ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগর রাজীনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।


সিলেটভিউ২৪ডটকম / মুন্না / ডি.আর