সিলেটের জৈন্তাপুরে আদালতের নির্দেশে ৩৫টি পাওয়ার জেল ও ৩৫ টি ইলেকট্রনিক ডেটোনেটর ধ্বংস করেছে ১৭ পদাতিক ডিভিশনের বোমা বিস্ফোরক দল ও পুলিশের একটি টিম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সিলেট-তামাবিল মহাসড়কের কাটাগং এলাকার সিদ্দিক মিয়ার মালিকানাধীন ভূমিতে এসব বিস্ফোরক ধ্বংস করা হয়।


বিস্ফোরক ধ্বংসকালে উপস্থিত ছিলেন- সিলেট সেনানিবাসের ক্যাপ্টেন আবিদ, ক্যাপ্টেন সাদমান, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শফিকুর রহমান প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, গত ৬ জুন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯ এর একটি দল জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের ভিত্রিখেল পূর্ব মনতৈল গ্রামের জামে মসজিদের নিকট হতে নাশকতা সৃষ্টির লক্ষ্য বাংলাদেশে নিয়ে আসা ভারতের তৈরি শক্তিশালী ৩৫ টি পাওয়ার জেল ও ৩৫ টি ইলেকট্রনিক ডেটোনেটর উদ্ধার করে। পরবর্তীতে র‌্যাব-৯ বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করে এবং উদ্ধারকৃত আলামতগুলো পুলিশের নিকট হস্তান্তর করে। 

এ বিষয়ে বোমা বিস্ফোরক দলের ক্যাপ্টেন আবিদ বলেন, আদালতের নির্দেশে পুলিশের উপস্থিতিতে আমরা জব্দকৃত ভারতের তৈরি পাওয়ার জেল ও ইলেকট্রনিক্স ডেটোনেটর গুলো ধ্বংস করি।

 

সিলেটভিউ২৪ডটকম/সাব্বির/জেপি