মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার নিবাসী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা বদরুল হোসেন মাস্টার শুক্রবার (৫ আগস্ট) ভোরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। 

বিকাল সাড়ে ৫ টায় জুড়ী বড় মসজিদ শাহী ঈদগাহে জানাজার নামাজ শেষে স্থানীয় গোরস্তানে তার লাশ দাফন করা হয়। 


এর পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার উপস্থিতিতে জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তীর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল জাতীয় পতাকায় তাঁর লাশ আচ্ছাদিত করে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে। এছাড়া বিভিন্ন সংগঠন কফিনে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

জানা যায়- বীরমুক্তিযোদ্ধা বদরুল হোসেন ১৯৪৮ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ছাত্রাবস্থায় তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সদস্য থেকে পর্যায়ক্রমে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, শিক্ষা ও মানব সম্পদ গবেষণা বিষয়ক সম্পাদক ও পরবর্তীতে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। পাশাপাশি জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন এবং ১২ ডিসেম্বর ২০১৯ থেকে আমৃত্যু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। সেই সাথে জুড়ী বাস স্ট্যান্ড জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন এবং দীর্ঘদিন জুড়ী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তৈয়বুন্নেছা খানম কলেজের গভর্নিং বডির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।


প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি ও সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। 

দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক বিবৃতিতে মরহুম বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশের পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে- জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা বদরুল হোসেন’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের প্যানেল স্পীকার উপাধ্যক্ষ আব্দুস সহিদ এমপি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক মিয়া, সাধারণ সম্পাদক মাসুক আহমদ, বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সুয়েব আহমদ, সাবেক চেয়ারম্যান গেয়াস উদ্দিন, রফিকুল ইসলাম সুন্দর, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/লাল/জেপি