সিলেটের বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার দৌলতপুর ইউনিয়নের দেড় শতাধিক পরিবারের মধ্যে দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। 


শুক্রবার (৫ আগস্ট) সকালে দশপাইকা আনোয়ারুল উলুম আলীম মাদ্রাসা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে নগদ অর্থ বিতরণ করেন ও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান। 



অনুষ্ঠানে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১৫০ পরিবারের মাঝে ১ হাজার টাকা করে বিতরণ করা হয়।
  

প্রধান অতিথির বক্তব্যে এমপি মোকাব্বির খান বলেন, বর্তমানে রাষ্ট্র প্রবাসীদের রেমিট্যান্স ও গার্মেন্টস সেক্টরের উপর ভিত্তি করে দাঁড়িয়ে আছে। তারা দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু এই প্রবাসীরাই আজ তাদের প্রাপ্য ও যোগ্যতম মর্যাদা পাচ্ছেন না। তারা দেশে আসলেই কেবল বৈষম্যে ও অবহেলার শিকার হন। স্বাধীন দেশে প্রবাসীরা আজ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে মাত্র কিছু অসাধু ও দূর্নীতিবাজ আমলাদের কারণে। প্রবাসীরা যদি আজ আমাদের দিক থেকে মুখ ফিরিয়ে নেন। তাহলে দেশ শ্রীলংকা হতে বেশি দিন লাগবে না। আমরা শ্রীলঙ্কা হতে চাই না, তাই সবাইকে নিজেদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। আর প্রবাসীদের হয়রানী করা বন্ধ করে তাদেরকে প্রাপ্য সম্মান দিতে হবে। 


ট্রাস্টের বাংলাদেশ কমিটির সভাপতি ও মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমানের সভাপতিত্বে এবং মাদ্রাসার সহকারী শিক্ষক শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের কার্যনির্বাহী সদস্য মাওলানা আব্দুস শহিদ, ট্রাস্টের ট্রাস্টি হাজী জুনাব আলী, সাহিদুর রহমান, কাওছার আহমদ। 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী হাফিজ জুবেল আহমদ।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল মনাফ, আকবর আলী, এলাকার মুরব্বী রফিক খান, আব্দুর রশিদ, মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান, দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুক্তার খান, চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আলতাফ হোসেন, শফিক আহমদ পিয়ার, সংগঠক জাহিদুল ইসলাম, রুহেল আহমদ কালু, আবুল খয়ের, রমজান আলী, মাসুক মিয়া, শওকত আলী ইমন, আব্দুর রুপ প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, উপজেলার দৌলতপুর ইউনিয়নের শিক্ষার উন্নয়নে ২০১৩ সালে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’ গঠিত হয়। এর পর থেকে এলাকার শিক্ষা, ক্রীড়া ও আর্ত-মানবতার সেবায় নিয়োজিত রয়েছে ওই ট্রাস্ট।


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/মুন্না