স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী নানান কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে সিলেটের বিশ্বনাথ উপজেলা প্রশাসন। 


অনুষ্ঠানের শুরুতে শুক্রবার (৫ আগস্ট) সকাল ১১টায় উপজেলা স্মৃতি স্তম্ভে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌর প্রশাসন।



পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এস এম নুনু মিয়া বলেন, শেখ কামাল ছিলেন আদর্শ বাবার আদর্শ সন্তান। তিনি ছিলেন এদেশের ছাত্র ও যুব সমাজের কাছে অনুকরণীয় ব্যক্তিত্ব এবং স্বাধীনতা পরবর্তী ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের পুরোধা। অতুলনীয় মেধার অধিকারী শেখ কামাল খেলার মাঠ থেকে নাটকের মঞ্চ, সংগীত জগৎ অথবা বিতর্ক সব ক্ষেত্রে আলোড়ন তুলছিলেন। যারা তার সান্নিধ্যে এসেছেন তারা অনুভব করেছেন তার স্নিগ্ধ, হাস্যেজ্জ্বল, মমত্ববোধ সম্পন্ন চরিত্র। সৃষ্টি আর সম্ভাবনায় ঠাসা ছিল শেখ কামালের সংক্ষিপ্ত জীবন। শেখ কামাল নিজের সক্রিয় কর্মজীবন, দৃপ্ত পদচারণা ও অতুলনীয় অবদানের জন্য বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে চির অনুকরণীয় হয়ে থাকবেন চিরকাল।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক। সভা শেষে বাংলাদেশে আধুনিক ক্রীড়া জগতের রূপকার শেখ কামালের কর্মজীবনের ওপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/মুন্না