সিলেট সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে টাকা ছাড়া কাজ হয় না বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগের খবর পেয়ে নির্বাচন কমিশনকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার আহ্বান জানান সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

এক প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ হয়ে সিলেট-১ আসনের এ সাংসদ বলেন- মানুষ সমস্যায় পরে নির্বাচন অফিসে আসে। কিন্তু সেখানে এসে যদি বিড়ম্বনায় পরে তাহলে দুঃখজনক। আমি এর সুষ্ঠু তদন্তপূর্বক অভিযুক্তদের প্রতি অ্যাকশন নিতে নির্বাচন কমিশনকে আহ্বান জানাই।


এদিকে- পররাষ্ট্রমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে তদন্তে নেমেছে নির্বাচন কমিশন। আগামী ৭ আগস্ট সকাল সাড়ে ১০টায় সিলেট সদর উপজেলা নির্বাচন কমিশন অফিসে সাক্ষ্য গ্রহণ ও তদন্ত পরিচালনা করবে নির্বাচন কমিশন।

জানা যায়, বেশ কিছুদিন ধরে সিলেট সদর উপজেলা নির্বাচন অফিসে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ইস্যু, এনআইডি সংশোধন নিয়ে ব্যাপক দুর্নীতি হচ্ছে। বিশেষ করে প্রবাসী কেউ আসলে বিপুল অর্থ ছাড়া কোনো কাজ হয় না। টাকা না দিলে দিনের পর দিন অপেক্ষা করতে হয় ভোক্তভোগীদের। এমন পরিস্থিতিতে গত ২৪ জুলাই নির্বাচন কমিশন আগারগাঁও ঢাকায় একটি অভিযোগ দায়ের করেছেন সৌদি প্রবাসী আব্দুল হক। মূলত আব্দুল হকের অভিযোগের পেয়ে নির্বাচন কমিশনকে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

 

সিলেটভিউ২৪ডটকম/জেপি