বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে বড় বিপাকে পড়বেন সাকিব আল হাসান। আসন্ন এশিয়া কাপসহ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনও সম্পর্ক থাকবে না বলে পরিষ্কার জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

 


বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে সাকিবকে ঘিরে এমন হুঁশিয়ারি দেন পাপন।

 

দিন কয়েক আগেই বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন সাকিব। এ নিয়ে ফেসবুকে আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। যেটি সংগতভাবেই ভালভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেটিং নিয়ে রয়েছে বিসিবির নিষেধাজ্ঞা। বাংলাদেশের আইনেও বেটিং নিষিদ্ধ।

 

সাকিবের চুক্তির পরই আনুষ্ঠানিকভাবে নিজেদের অবস্থান জানায় বিসিবি। খোদ সাকিবকে বোর্ড জানায়, বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। যদিও এ নিয়ে নির্বিকার থাকেন সাকিব। তারই প্রতিক্রিয়ায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে বেক্মিকো কার্যালয়ে গণমাধ্যমের মুখোমুখি হন।

 

পাপন বলেন, ‘দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আজ আগে জানাক, দেখি তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এতোটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।

 

সাকিব ইস্যুতে আজ বৃহস্পতিবার দুপুরে এই বৈঠক শুরু হয়। বিসিবি সভাপতির সঙ্গে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবি পরিচালক মাহবুব আনাম, এনায়েত হোসেন সিরাজ। এ ছাড়া প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু ও বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এই বৈঠকে ছিলেন।

 

বৈঠক শেষে সংবাদমাধ্যমকে পাপন স্পষ্ট জানিয়েছেন, বেটউইনার থেকে বের হয়ে আসলে তবেই বাংলাদেশের দলের অংশ হবেন সাকিব।

 

পাপন বলছিলেন, ‘কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব না। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।’

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৪


সূত্র : ঢাকাপোষ্ট